শিক্ষকদের বেতন বন্ধ, সভাপতিকে শোকজ - এমপিও - Dainikshiksha

শিক্ষকদের বেতন বন্ধ, সভাপতিকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্তদের বেতন বিলে গভর্নিং বডির সভাপতি স্বাক্ষর না করায় ৬ মাস বেতন পাচ্ছেন না গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আলহ্বাজ সেলিমা মাধ্যমিক ও কারিগরি মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা। এমপিও না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে বেতন উত্তোলনের দাবি করেছেন ভুক্তভোগী শিক্ষকরা। শিক্ষকদের আবেদন আমলে নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এ প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির সভাপতি আব্দুল মালেক ও অধ্যক্ষ সাইফুল ইসলামকে শোকজ করা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা।

জানা গেছে, প্রতিষ্ঠানটির সভাপতি আব্দুল মালেক  ২০১৮ খ্রিস্টাব্দের আগস্ট মাস থেকে শিক্ষক-কর্মচারীদের এমপিও বিলে স্বাক্ষর করছেন না। ফলে, বেতনভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন তারা। এ প্রেক্ষিতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে বেতনভাতা উত্তোলনের আবেদন করেছেন তারা।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আলহ্বাজ সেলিমা মাধ্যমিক ও কারিগরি মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের আবেদনটি আমলে নিয়েছেন কর্মকর্তারা। বেতন বিলে স্বাক্ষর না করায় গভর্নিং বডির সভাপতি আব্দুল মালেক এবং অধ্যক্ষ মো. সাইফুল ইসলামকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। 

সূত্র আরও জানায়, আগামী ৭ কর্মদিবসের মধ্যে ‘প্রতিষ্ঠানটির শিক্ষক কর্মচারীদের বেতনভাতা কেন প্রদান করা হচ্ছে না’ তার ব্যাখ্যা অধ্যক্ষ ও গভর্নিং বডির সভাপতিকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।     

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website