শিক্ষকবন্ধু শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী আজ - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষকবন্ধু শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

আজ ২ ডিসেম্বর (সোমবার) বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) প্রতিষ্ঠাতা মহা-সম্পাদক, শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী। ২০০৮ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর তিনি পরলোক গমন করেন।  

শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামের মেধা, নিরলস প্রচেষ্টা এবং নিয়মতান্ত্রিক আন্দোলনের সুবাদে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠাসহ বেসরকারি শিক্ষা ব্যবস্থার মানের ব্যাপক উন্নতি হয়েছে। শিক্ষক-কর্মচারীদের  দীর্ঘদিনের স্বপ্ন শতভাগ বেতন ও অবসর সুবিধার অধিকার আদায়ের জন্য তিনি তার জীবনের স্বর্ণ সময়টুকু ব্যয় করেছেন। শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে তিনি বহুবার কারাবন্দীও হয়েছেন। এ মহান ব্যক্তিত্ব ২০০৮ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর পরলোক গমন করেন। 

১১তম মৃত্যুবার্ষিকীতে শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামেকে শ্রদ্ধাভরে স্মরণ করছে দৈনিক শিক্ষাডটকম পরিবার।         

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website