শিক্ষকরা টাকার দিকে ঝুঁকে পড়েছেন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

সেমিনারে বক্তারাশিক্ষকরা টাকার দিকে ঝুঁকে পড়েছেন

বরিশাল প্রতিনিধি |

‘শিক্ষকরা শিক্ষাদানের লক্ষ্য ও উদ্দেশ্য থেকে বিচ্যুত হয়ে অর্থের দিকে ঝুঁকে পড়েছেন। এ কারণেই বর্তমানে শিক্ষার মান কমে আসছে।’

‘কেমন চাই শিক্ষা বাজেট’ শীর্ষক এক সেমিনারে উদ্বোধনী বক্তব্যে এমন মন্তব্য করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক।

বৃহস্পতিবার (১০ মে) সকাল ১১টায় নগরীর অক্সফোর্ড মিশন হাইস্কুলের অডিটরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক শাখা আয়োজিত সেমিনারে উপাচার্য আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার জন্য বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। তার প্রতিদান হিসেবে শিক্ষকদের আরও আন্তরিক হয়ে পাঠদান করতে হবে। তিনি শিক্ষাখাতে প্রয়োজনীয় বাজেট বরাদ্দ দেওয়ার জন্যও সরকারের কাছে দাবি জানান।
সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এসএম আকাশ।

শিক্ষক সমিতি আঞ্চলিক শাখার সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন  অজয় দাস গুপ্ত। অন্যান্যের মধ্যে আলোচনা করেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহসভাপতি রনজিত কুমার সাহা, কেন্দ্রীয় উপদেষ্টা দাশগুপ্ত আশীষ কুমার, কাজী মুজিবুর রহমান এবং আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ। 

 

লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী - dainik shiksha লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি - dainik shiksha এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ - dainik shiksha ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের - dainik shiksha দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের please click here to view dainikshiksha website