please click here to view dainikshiksha website

শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বরিশাল প্রতিনিধি | আগস্ট ৯, ২০১৭ - ৬:৫৫ অপরাহ্ণ
dainikshiksha print

এক শিক্ষকের বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ড অবরোধ করে বরিশালের সরকারি গৌরনদী কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টার দিকে মহাসড়ক অবরোধ করায় সড়কের উভয় দিকে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স সহ কয়েক শ’ যানবাহন আটকা পরে তীব্র যানজটের সৃষ্টি হয়।

পুলিশ প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের আশ্বাসের পেক্ষিতে দুপুর পৌঁনে ১২টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

কলেজের অর্থনীতি বিভাগের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গত ৩১ জুলাই সরকারি গৌরনদী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক হীরাজ গাজীকে পিরোজপুর সরকারি মহিলা কলেজে বদলী আদেশ দেন। তার স্থলে পিরোজপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক মমতাজ আক্তার গত মঙ্গলবার যোগদান করেন। এ খবর বুধবার সকালে জানাজানি হলে কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে। এরপর প্রভাষক হীরাজ গাজীর বদলীর আদেশ প্রত্যাহার ও মমতাজ আক্তারের অপসারণের দাবিতে কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা বুধবার সকাল ১১টার দিকে কলেজ গেটের সামনে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে।

খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবীর বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ে পৌঁছে দেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর ১২টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয়।

সরকারি গৌরনদী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক জানান, কলেজ শিক্ষার্থীদের কাছে হীরাজ গাজী ভাল শিক্ষক ও খুব প্রিয় ছিলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ডিজি গত ২৭ জুলাই প্রভাষক হীরাজ গাজীকে বদলির আদেশ দেন। ওই প্রভাষক ৩১ জুলাই রিলিজ নিয়ে কলেজ থেকে বদলি হয়ে গেছেন। তার স্থলে মমতাজ আক্তার নামের এক শিক্ষিকা যোগদান করেন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. Bichakshan Mandal says:

    এটি পাতানো খেলা হতে পারে।

আপনার মন্তব্য দিন