শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শিক্ষিকার - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শিক্ষিকার

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একটি বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই বিভাগের এক সহকারী অধ্যাপিকা। গত ৩১ জুলাই উপাচার্য বরাবর এ অভিযোগ করেন তিনি। গতকাল বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের কাছেও অভিযোগের বিষয়টি তুলে ধরেন ওই সহকারী অধ্যাপিকা। তবে এ অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন ওই অধ্যাপক।

সহকারী অধ্যাপিকার অভিযোগ, ওই অধ্যাপকের অধীনে তিনি পিএইচডি করছিলেন। ২০১২ সালে পিএইচডি শুরু করার পর প্রথম প্রথম অধ্যাপক তাঁকে এড়িয়ে চলতেন। কিন্তু দুই বছর ধরে তাঁকে একাডেমিকভাবে হেনস্তা ও যৌন হয়রানি করা শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের সময়সূচির বাইরেও তাঁকে চেম্বারে ডাকতেন। চেম্বারের কম্পিউটারে বিভিন্ন অশ্লীল ভিডিও দেখানোর চেষ্টা করতেন। বিভিন্ন অঙ্গভঙ্গি ও আকার-ইঙ্গিতে যৌন হয়রানি করতেন। এমনকি গত ২৬ এপ্রিল ওই অধ্যাপক তাঁকে সন্ধ্যার পর নিজের বাসায় যেতে বলেন।

এসব ঘটনা তিনি তাঁর স্বামী ও বিভাগের এক সিনিয়র শিক্ষককে জানান।

সহকারী অধ্যাপিকা বলেন, ‘স্যারের (ওই অধ্যাপক) অত্যাচার আমার ধৈর্যের সীমা অতিক্রম করে। আমি গত ২৬ এপ্রিলই তাঁর অধীনে পিএইচডি না করার সিদ্ধান্ত নিই ও সুপারভাইজার পরিবর্তনের জন্য বিভাগ বরাবর আবেদন করি। ’ অধ্যাপিকা আরো বলেন, ‘আমি চেয়েছিলাম আমার পিএইচডি দ্রুত শেষ করতে। লোকলজ্জার ভয়ে আমি এত দিন মুখ খুলিনি। আমি সুপারভাইজার পরিবর্তন করার কারণে ওই স্যার তাঁর ক্ষমতার জোরে বিভাগের অন্য শিক্ষকদের সঙ্গে জোট বেঁধে আমাকে নানাভাবে হয়রানি ও মানসিক নির্যাতন করা শুরু করেছেন।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website