শিক্ষক-কর্মচারী জাতীয়করণ সংগ্রাম পরিষদের আহবায়ক কমিটি গঠন - সমিতি সংবাদ - Dainikshiksha

শিক্ষক-কর্মচারী জাতীয়করণ সংগ্রাম পরিষদের আহবায়ক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ বেসরকারী শিক্ষক-কর্মচারী জাতীয়করণ সংগ্রাম পরিষদ নামে ৫১ সদস্য বিশিষ্ট একটি নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। মোঃ মমিনুল ইসলামকে কেন্দ্রীয় আহবায়ক এবং ৮ জন শিক্ষককে যুগ্ম আহবায়ক, এবং ৪০ জন শিক্ষককে সদস্য করা হয়েছে। বুধবার (১৪ মার্চ) সন্ধ্যায় দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি গঠনের তথ্য জানানো হয়।

এর আগে বুধবার (১৪ মার্চ) বেলা একটার দিকে জাতীয়করণসহ ১১দফা দাবিতে ডাকা শিক্ষক-কর্মচারী সমাবেশ স্থগিত ঘোষণা করেন শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দীক। আগামী ২০ মার্চ সংবাদ সম্মেলন করে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দেন তিনি। তবে, ১১ মার্চ থেকে শুরু হওয়া শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি। দেশের বিভিন্ন স্থান থেকে আসা জাতীয় প্রেস ক্লাবের সামনে উপস্থিত শিক্ষকদের সামনে এমন ঘোষণা দিলে তারা তা প্রত্যাখ্যান করেন। এক পর্যায়ে মাইকের নিয়ন্ত্রণ সাধারণ শিক্ষকদের হাতে চলে যায়। বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করার ঘোষণা দেন বিক্ষুব্ধ শিক্ষকরা।

 

নতুন আহবায়ক কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বে-সরকারী শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণ দাবিতে মহাসমাবেশ অনুষ্ঠিত হওয়ার জন্য পূর্ব নির্ধারিত ঘোষণা ছিল। কিন্তু কতিপয় স্বার্থান্বেষী তথাকথিত শিক্ষক নেতারা পর্দার আড়ালে সিদ্ধান্তের নামে সরকারের দায়িত্বশীলদের সঙ্গে আন্দোলন বানচালের নামে গোপন সাক্ষাৎ করেন। এ পর্যায়ে বর্তমানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখ লাখ সাধারণ শিক্ষক তীব্র প্রতিবাদ করেন এবং নিজেদের অধিকার আদায়ের লক্ষ্যে অবসরে যাওয়া বা অবসরে যাবে এমন শিক্ষকদের নেতৃত্বে আন্দোলন শুধু থেমেই যাবে এমন চিন্তা চেতনা থেকে সাধারণ শিক্ষকদের চাওয়া পাওয়ার প্রতিফলন ঘটাতে নতুন নেতৃত্বের প্রয়োজন দেখা দেয়। তাই মহাসমাবেশে আসা শিক্ষকদের স্বার্থ রক্ষায় সর্বসম্মতিতে “বাংলাদেশ বে-সরকারী শিক্ষক-কর্মচারী জাতীয়করণ সংগ্রাম পরিষদ” নামে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

নতুন এ কমিটির ৮ জন যুগ্ম আহ্বায়ক হলেন, মোঃ নাছির উদ্দিন খান,মোঃ সরোয়ার হোসেন,মোঃ আলমগীর হোসেন,মোঃ মাকসুদুর রহমান সরকার,মোঃ সাইদুর রহমান (স্বপন,মুহাম্মদ আমীর আলী,মোঃ খলিলুর রহমান এবং স. ম. এখলাছ আহমেদ।

কমিটির সদস্যরা হলেন, আবু নাছের নোয়খালী, রেজাউল ইসলাম ঝিনাইদহ, মোঃ মাছুদুজ্জামান ফরিদপুর, মোঃ বদিউল আলম বিঃ বাড়ীয়া, শহীদুল্যা গাইবান্ধা, আসাদুজ্জামান কিশোরগঞ্জ,আরিফুল সিরাজগঞ্জ,লুৎফর রহমান চুয়াডাঙ্গা,আহসান হাবীব খুলনা,মোঃ তরিকুল ইসলাম পটুয়াখালী,প্রনব চক্রবর্তী চট্টগ্রাম,আবুল কালাম কুমিল্লা,হারুনুর রশিদ কুষ্টিয়া, সেলিম হাওলাদার পিরোজপুর,মোঃ দেলোয়ার হোসেন মাদারীপুর,আবদুস সালাম চাঁদপুর,মোঃ নোমান ভোলা, আমিনুল ইসলাম পঞ্চগড়, দিদার লক্ষ্মীপুর, জাহাঙ্গীর আলম কুমিল্লা,মজিবুর রহমান শরীয়তপুর,মোঃ বেলাল হোসেন নেত্রকোনা,এ.কে.এম. কামরুজ্জামান নেত্রকোনা,আনোয়ারুল হক গাজীপুর,মমিন হাওলাদার বরিশাল, মোঃ নাসির উদ্দিন টাঙ্গাইল,মোঃ মিজানুর রহমান দিনাজপুর, ইকরাম হোসেন নড়াইল, আরিফুর রহমান (সুমন) বরিশাল,আবুল কালাম আজাদ শরীয়তপুর, সৈয়দ পান্নু মিয়া ঝালকাঠী, মোঃ মছরুল রহমান সাতক্ষীরা, শেখ হাসিবুর রহমান নড়াইল, মোঃ খালেকুজ্জামান বগুড়া, মোঃ আব্দুল হাই সিদ্দিকী ঢাকা, মোঃ সালাহ উদ্দিন ফরিদপুর, মোঃ সরোয়ার হোসেন ফরিদপুর, মোঃ নাজমুল হক রাজবাড়ী, নিখিল কুমার ঘোষ বাগেরহাট, মোঃ শফিক হোসেন ভোলা, আবু তারেক আহমেদ, সুশান্ত রায়।

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website