শিক্ষক নিবন্ধন পরীক্ষা কেন্দ্র হোক প্রতিটি জেলায় - মতামত - দৈনিকশিক্ষা

শিক্ষক নিবন্ধন পরীক্ষা কেন্দ্র হোক প্রতিটি জেলায়

দৈনিকশিক্ষা ডেস্ক |

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর তারিখ ঘোষণা করা হয়েছে। দেশের ২৪টি জেলার প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য রয়েছে ৮টি কেন্দ্র। বিভাগীয় শহর ছাড়া পরীক্ষা নেওয়া যাবে না বলেই প্রতিটি বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে। রোববার (২ ফেব্রুয়ারি) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, এতে বিভাগীয় শহরে বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের অতিরিক্ত একটা চাপ পড়বে। যেমন বগুড়া, পাবনা ও নওগাঁ জেলার প্রার্থীদের যেতে হবে রাজশাহী বিভাগীয় শহরে। এতে তাদের অর্থ ব্যয় হবে আর কায়িক পরিশ্রম তো আছেই। এমনিতেই প্রার্থীরা বেকার। তার ওপর আবার অর্থ ব্যয় করে বিভাগীয় শহরে গিয়ে পরীক্ষা দিতে হবে। একেই বলে মরার উপর খাঁড়ার ঘা! প্রতিটি জেলা শহরে পরীক্ষা কেন্দ্র থাকলে প্রার্থীদের এই বিড়ম্বনা পোহাতে হতো না। বিভাগীয় শহর ছাড়া পরীক্ষা নেওয়া যাবে না—এমন একগুঁয়েমি পরিত্যাগ করে পরীক্ষার্থীদের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রতিটি জেলায় পরীক্ষা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিতে সংশ্লি­ষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মো. মুরশীদ আলম : জলেশ্বরীতলা, পৌরসভা লেন, বগুড়া।

[মতামতের জন্য সম্পাদক দায়ী]

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website