শিক্ষক নিয়োগের আবেদন ফি কমছে (ভিডিও) - চাকরির খবর - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগের আবেদন ফি কমছে (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের আবেদন ফি কমছে। বেকারদের জন্য শিক্ষক নিয়োগের অবেদন ফি সহনীয় করার নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। শিক্ষক হতে আগ্রহী বেকারদের ওপর যাতে কোন চাপ না পড়ে সে বিষয়ে দৃষ্টি দিতে এনটিআরসিএ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। একই সাথে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে মানসম্মত শিক্ষক নিয়োগে সচেষ্ট হওয়ার তাগিদ দিয়েছেন। আর গতবাঁধা হিসেবে চাকরি না করে যথাযথভাবে দায়িত্ব পালনের চিন্তা নিয়ে কাজ করতে এনটিআরসিএর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা সচিব। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এনটিআরসিএর কার্যালয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি। সভাশেষে দৈনিক শিক্ষার সঙ্গে কথা বলেন তিনি। বিস্তারিত ভিডিওতে। 

ভিডিও দেখতে ক্লিক করুন:

২য় শিক্ষক নিয়োগ চক্রে প্রার্থীদের কাছ থেকে  প্রতিটি প্রতিষ্ঠানে আবেদনের জন্য ১৮০টাকা করে ফি আদায় করেছে এনটিআরসিএ। এসময় একাধিক আবেদন করতে প্রার্থীদের অনেক টাকা খরচ হয়। তাই শিক্ষক নিয়োগের আবেদন ফি কমানোর দাবি জানিয়েছিলেন প্রার্থীরা। অবশেষে ফি সহনীয় করার নির্দেশ দিলেন শিক্ষা সচিব।   

মতবিনিময়কালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষক নিয়োগের আবেদন করতে বেকারদের ওপর যাতে কোন চাপ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। আশা করি বিষয়টি আপনারা দেখবেন। 

তিনি বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করা বর্তমান সরকারের লক্ষ্য। শিক্ষার মান নিশ্চিত করতে মান সম্মত শিক্ষক নিয়োগ করতে হবে।  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তর শিক্ষার গ্রাউন্ড লেভেল। এ পর্যায়ে শিক্ষার মান ধরে রাখার তাগিদ দিয়ে মানসম্মত শিক্ষক নিয়োগে সচেষ্ট হতে এনটিআরসিএর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান শিক্ষাসচিব।

এনটিআরসিএর কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু চাকরি করার মনমানসিকতা নিয়ে চাকরি না করে দায়িত্ব ঠিকভাবে পালন করার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। দায়িত্ব ঠিকভাবে পালন না করলে বেতন হালাল হয় না। 

এনটিআরসিএর সম্মান উজ্জ্বল করতে কর্মকর্তাদের তাগিদ দেন ও যেখানে যেখানে ঘাটতি আছে তা খুঁজে বের করার নির্দেশ দেন সচিব। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে আসেন মো. মাহবুব হোসেন। এসময় তার সাথে ছিলেন মন্ত্রণালয়ের মাধ্যমিক শাখার অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন। সকালে কার্যালয়ে আসার পরই শিক্ষা সচিবের সামনে এনটিআরসিএ অর্জন ও প্রতিবন্ধকতা তুলে ধরেন চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনসহ সদস্য ও কর্মকর্তারা। 

অনুষ্ঠানে শুদ্ধাচার পুরষ্কার পাওয়া এনটিআরসিএ কর্মকর্তা-কর্মচারীদের হাতে ক্রেস্ট তুলে দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভগের সচিব মো. মাহবুব হোসেন।   

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website