শিক্ষক নিয়োগ-সনদ যাচাইয়ের নামে প্রতারণা, এনটিআরসিএর সতর্কীকরণ - চাকরির খবর - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ-সনদ যাচাইয়ের নামে প্রতারণা, এনটিআরসিএর সতর্কীকরণ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শূন্যপদে শিক্ষক নিয়োগ, সনদ যাচাই ও সংশোধনের নামে এক শ্রেণির প্রতারক চক্র শিক্ষক ও নিবন্ধিত প্রার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে প্রতারণা করছেন বলে অভিযোগ উঠেছে। এ প্রতারক চক্রের থেকে প্রার্থী ও শিক্ষকদের সাবধান করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শূন্যপদে শিক্ষক নিয়োগ, সনদ যাচাই ও সংশোধনের নামে কেউ টাকা নিলে নিকটস্থ এনটিআরসিএ ও থানায় জানাতে বলা হয়েছে প্রার্থীদের।  রোববার (২০ সেপ্টেম্বর) এসব বিষয়ে সবাইকে সতর্ক করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কতিপয় অসাধু ব্যক্তি বা চক্র বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগ প্রদান, সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বিনকল সনদ উত্তোলনে সহযোগিতার মিথ্যা প্রলোভন ও আশ্বাস দিয়ে প্রতিষ্ঠান প্রধান বা সভাপতি বা সেবা প্রত্যাশী নিরীহ ব্যক্তিদের প্রতারণা করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) স্বচ্ছতা, জবাবদিহিতা ও নিরপেক্ষতা বজায় রেখে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে কোন ধরনের অর্থের সংশ্লেষ ছাড়া এ অব্দি নিয়োগ প্রক্রিয়াসহ সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বিনকল সনদ বিতরণ কার্যক্রম সম্পন্ন করে চলেছে এবং ভবিষ্যতে সমরূপভাবে এ কার্যক্রম চলবে।

তাই বিজ্ঞপ্তিতে কোনভাবেই কোন ব্যক্তি বা গোষ্ঠির মিথ্যা প্রলোভন বা প্রতারণায় বিশ্বাস না করতে সবাইকে অনুরোধ করেছে এনটিআরসিএ। এ ধরনের যেকোন তথ্য পাওয়ার সাথে সাথে নিকটস্থ থানা ও এনটিআরসিএ জানানোর অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website