শিক্ষক লাঞ্ছনার বিচারের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন - স্কুল - Dainikshiksha

শিক্ষক লাঞ্ছনার বিচারের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি |

দিনাজপুরের খানসামা উপজেলার নলবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জসিম উদ্দিনকে লাঞ্ছিত করায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্লাস বর্জন ও  মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টায়  ‘জসিম স্যারকে লাঞ্ছনাকারীর বিচার চাই, শিক্ষককে লাঞ্ছনার বিচার চাই, সদস্য রহিমের বিচার চাই' এরকম বিভিন্ন পোস্টার বুকে নিয়ে শিক্ষক লাঞ্ছনাকারীর বিচারের দাবিতে বিদ্যালয়ের সম্মুখ সড়কে এ  মানববন্ধন করেন অভিভাবক ও সাবেক শিক্ষার্থীরা। 

অভিভাবকরা জানান, এই স্কুলে তো রাতারাতি কমিটি করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে অশিক্ষিত লোককে ম্যানেজিং কমিটিতে রাখলে এরকম ব্যবহার তো হবেই। আমরা সহকারী শিক্ষক জসিম স্যারের লাঞ্ছনাকারীর উপযুক্ত শাস্তি দাবি করি এবং এই কমিটি বিলুপ্ত করে নতুন ভাবে কমিটি তৈরির দাবি জানাচ্ছি।

এ ঘটনায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব উল ইসলাম স্কুলে উপস্থিত হয়ে অপরাধীর বিচারের আশ্বাস দিলে  শিক্ষার্থী ও অভিভাবকরা কর্মসূচী প্রত্যাহার করে নেয় এবং শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল ইসলাম দৈনিকশিক্ষা ডটকমকে জানান, শিক্ষার্থীদেরকে ক্লাসে ফেরানো হয়েছে এবং শিক্ষক লাঞ্ছনার ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মানসম্মত শিক্ষা ও বার্ষিক বনভোজনের জন্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভায় আলোচনার বাইরে কথা হলে এক সময় বাগবিতণ্ডা শুরু হয়। বাগবিতণ্ডার এক পর্যায়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিম সহকারী শিক্ষক জসিম উদ্দিনকে শার্টের কলার ধরে লাঞ্ছিত করে।

প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website