শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রধানদের তথ্য হালনাগাদ করার নির্দেশ এনটিআরসিএর - পরীক্ষা - Dainikshiksha

শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রধানদের তথ্য হালনাগাদ করার নির্দেশ এনটিআরসিএর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধানদের তথ্য হালনাগাদ করার উদ্দেশ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খুব শিগগিরই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এন্ট্রি লেভেলে শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে অনলাইনে চাহিদা (ই-রিকুইজিশন) সংগ্রহ করা হবে। এই পরিপ্রেক্ষিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান করা হবে। তাই ইআইআইএনসহ (EIIN)  প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান প্রধানের নাম ও মোবাইল নম্বর এনটিআরসিএ-র কাছে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে ২০১৬ খ্রিস্টাব্দে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের মাধ্যমে অনলাইনে এই সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হলেও এর মধ্যে অনেক প্রতিষ্ঠানের প্রধান পরিবর্তিত হওয়ায় সংগৃহীত তথ্যের সংশোধনের দরকার হয়ে পড়েছে। এছাড়া আগে বাদ পড়া কিংবা নতুনভাবে অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর তথ্যও সংগ্রহ করা প্রয়োজন।

এ অবস্থায় দেশের সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের এসএমএস-এর মাধ্যমে এর আগে দেয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) লগ ইন করে স্ব স্ব উপজেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা হালনাগাদ করার জন্য ২৬ জুলাইয়ের মধ্যে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website