শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রধানদের তথ্য হালনাগাদ করার নির্দেশ এনটিআরসিএর - পরীক্ষা - Dainikshiksha

শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রধানদের তথ্য হালনাগাদ করার নির্দেশ এনটিআরসিএর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধানদের তথ্য হালনাগাদ করার উদ্দেশ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খুব শিগগিরই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এন্ট্রি লেভেলে শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে অনলাইনে চাহিদা (ই-রিকুইজিশন) সংগ্রহ করা হবে। এই পরিপ্রেক্ষিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান করা হবে। তাই ইআইআইএনসহ (EIIN)  প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান প্রধানের নাম ও মোবাইল নম্বর এনটিআরসিএ-র কাছে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে ২০১৬ খ্রিস্টাব্দে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের মাধ্যমে অনলাইনে এই সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হলেও এর মধ্যে অনেক প্রতিষ্ঠানের প্রধান পরিবর্তিত হওয়ায় সংগৃহীত তথ্যের সংশোধনের দরকার হয়ে পড়েছে। এছাড়া আগে বাদ পড়া কিংবা নতুনভাবে অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর তথ্যও সংগ্রহ করা প্রয়োজন।

এ অবস্থায় দেশের সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের এসএমএস-এর মাধ্যমে এর আগে দেয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) লগ ইন করে স্ব স্ব উপজেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা হালনাগাদ করার জন্য ২৬ জুলাইয়ের মধ্যে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website