শিক্ষামন্ত্রীর সঙ্গে স্বাধীনতা বিসিএস সংসদের মতবিনিময় - সমিতি সংবাদ - Dainikshiksha

শিক্ষামন্ত্রীর সঙ্গে স্বাধীনতা বিসিএস সংসদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক |

মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি বাস্তবায়ন ও এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে সর্বশক্তি দিয়ে কাজ করার অঙ্গীকার করেছেন নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতারা। আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সচিবালয়ে শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে মতবিনিময় সভায় এ অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

মতবিনিময়ে সভায় ৭১-সদস্য বিশিষ্ট স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ নেতা-কর্মীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী নুুরুল ইসলাম নাহিদ বলেন, আপনারা শিক্ষকসুলভ মনোভাব নিয়ে কাজ করে সবার মন জয় করুন। আপনাদের সংগঠনের নামের সঙ্গে স্বাধীনতা শব্দটি রয়েছে, সুতরাং লক্ষ্য রাখবেন এই সংগঠনটি যেন কোনভাবেই সংখ্যালঘুতে পরিণত না হয়। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ সবাইকে আপনাদের পতাকাতলে নিয়ে সংগঠনকে শক্তিশালী করুন।

স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের ১নং যুগ্ম-আহ্বায়ক বিপুল চন্দ্র সরকারের সঞ্চালনায় সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন, সংগঠনের আহ্ববায়ক অধ্যাপক মো: নাসির উদ্দিন এবং সদস্য সচিব সৈয়দ জাফর আলী।

আহ্বায়ক নাসির উদ্দিন তাঁর বক্তৃতায় মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি ২০১০ এর পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সব নেতাকর্মী নিরলসভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

সৈয়দা জাফর আলী বলেন, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার তথা শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নের জন্য স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের জন্ম হয়েছে। শিক্ষা ক্যাডারের সর্বাত্মক উন্নতির জন্য সর্বোচ্চ মেধা ও মনন দিয়ে কাজ করবে সংসদের প্রতিটি নেতাকর্মী।

মত বিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সংসদের যুগ্ম-আহ্বায়ক প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ এবং মো: মোসলেহ উদ্দিন। সদস্যদের মধ্যে আবু সুলতান মো: এ কে সাব্রী, কামরুন্নাহার মুকুল, শাহানারা মান্নান,  মোহাম্মদ ‍ফরিদ উদ্দীন, মুহম্মদ জাকির হোসেন, মনিরুল ইসলাম মাসুম, এনামুল হক,  মো: জাকির হোসেন, বিজয় কুমার ঘোষ, খোন্দকার আশরাফুল ইসলাম, মোহাম্মদ মনিরুল ইসলাম, চন্দ্র শেখর হালদার মিলটন, মো. মুকিব মিয়া, স্নিগ্ধা বাউল, রফিকুল ইসলাম লিটন, এম এ বাশার, মো: জাকির হোসেন ও ফখরুল ইসলাম।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website