শিক্ষামন্ত্রীর স্বামীকে ভারতে নেয়ার উদ্যোগ - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষামন্ত্রীর স্বামীকে ভারতে নেয়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ‘টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজকে উন্নত চিকিৎসার জন্য ভারতের মুম্বাইয়ে নেওয়া হচ্ছে। ডা. দীপু মনিও তার সঙ্গে যাবেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ড. আব্দুল আলীম খান। রোববার (১১ আগস্ট) এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ভারতে নেয়ার কথা রয়েছে।

গত ১৯ জুলাই রাতে ড. তৌফিক নেওয়াজ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর তার ব্রেন স্ট্রোক হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন। এরপর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফিক নেওয়াজ। এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় তাকে এখন ভারতে নেওয়ার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর স্বামী আইসিইউতে

ড. আব্দুল আলীম খান জানান, মাঝে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসেছিল। তারা তার মাথায় অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। এরপরে এখনও অজ্ঞান অবস্থায় আছেন তিনি। ব্রেইন স্ট্রোকজনিত কারণে তিনি প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন, তবে চোখ মেলে তাকান না। গত শুক্রবার ভারতের মুম্বাই থেকে ফিজিওথেরাপিস্ট এসেছিলেন। তিনি পরামর্শ দিয়েছেন তাকে ভারতে নিয়ে যাওয়ার জন্যে। এখন এয়ার অ্যাম্বুলেন্স যোগাড় করা হয়েছে।

তিনি আরো জানান, তৌফিক নেওয়াজকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন। এরআগে শুক্রবার (৯ আগস্ট) বা পরদিন তাকে ভারতে নেয়ার কথা ছিলো জানিয়ে তিনি বলেন, আবহাওয়া প্রতিবেদনে বলা হয়েছে ঝড় বৃষ্টি হবে। এয়ার বাম্পিং যাতে না হয় সে কারণে তাকে রোববার সকালে নেওয়া হবে। কয়টায় নেওয়া হবে তা নির্ভর করছে এয়ার অ্যাম্বুলেন্স আসার ওপর।

তৌফীক ও দীপু মনি দম্পতির দুই সন্তান। তাদের একমাত্র ছেলে দেশের বাইরে লেখাপড়া করেন। বাবার চিকিৎসার জন্য তিনি এরইমধ্যে মুম্বাই পৌঁছে গেছেন বলে জানা গেছে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website