শিক্ষামন্ত্রী-সচিব তো প্রশ্নফাঁস করেন না: প্রধানমন্ত্রী   - 1

শিক্ষামন্ত্রী-সচিব তো প্রশ্নফাঁস করেন না: প্রধানমন্ত্রী  

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষামন্ত্রী আর শিক্ষা সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেন সরে যেতে হবে, যারা প্রশ্নফাঁস করেছে তাদের ধরিয়ে দেন, আমরা তাদের শাস্তি দেব। সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের তো সেখানে অনেক সোর্স আছে, ফাঁসকারীদের ধরিয়ে দিন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন। তিনি বলেন, প্রশ্নফাঁস নতুন কিছু না, কখনও প্রচার হয়, কখনও প্রচার হয় না।এটা নিয়ে খোঁচা-খুঁচি করার কিছুই নেই।

 

প্রধানমন্ত্রী বলেন, প্রশ্নফাঁস ঠেকাতে আমরা প্রযুক্তি ব্যবহার করছি। এই প্রযুক্তি কখনও কখনও বাজেভাবে ব্যবহার হচ্ছে। এই প্রশ্ন যদি পরীক্ষার আগে কেউ ফাঁস করে তাহলে কি করার আছে। প্রশ্ন ফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘণ্টা আগে, এতো ট্যালেন্ট কোন ছাত্র আছে যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে। বারবার আমার মনে এমন প্রশ্ন জাগে।

তিনি বলেন, এমসিকিউ তুলে দেয়া হবে।

চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website