শিক্ষামন্ত্রী ‘ডক্টর’ না ‘ডাক্তার’ জানেন না উপসচিব! - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষামন্ত্রী ‘ডক্টর’ না ‘ডাক্তার’ জানেন না উপসচিব!

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী দীপু মনি পিএইচডি ডিগ্রিধারী ‘ডক্টর’ না এমবিবিএস ‘ডাক্তার’ তা জানেন না শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ। রোববার (২৫ আগস্ট) একটি সভার সংশোধিত নোটিশে শিক্ষামন্ত্রীর নাম ‘ড. দীপু মনি’ লিখেছেন তিনি। এমনকি নোটিশে বাক্যের গঠনও ঠিক রাখতে পারেননি এ কর্মকর্তা। একটি ‘সংশোধিত’ নোটিশে সরকারি কর্মকর্তার এমন ভুল সমালোচিত হয়েছে বিভিন্ন মহলে।

জানা গেছে, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জন্য তৈরি করা খসড়া কর্মপরিকল্পনা চূড়ান্ত করতে সোমবার (২৬ আগস্ট) এক সভার আয়োজন করা হয়। পূর্বঘোষিত সময় অনুযায়ী সভাটি দুপুর দেড়টায় শুরু হবার কথা থাকলেও তা পিছিয়ে দুপুর দুইটায় করা হয়। বিষয়টি জানিয়ে ‘সংশোধিত’ নোটিশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ স্বাক্ষরিত ‘সংশোধিত’ নোটিশে বলা হয়, ‘‘নির্বাচনী ইশতেহার-২০১৮ অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জন্য প্রণীত খসড়া কর্মপরিকল্পনা চূড়ান্তকরণের লক্ষ্যে আগামী ২৬ আগস্ট ২০১৯ তারিখ সোমবার আয়োজিতব্য সভাটি দুপুর ০১:৩০ টার পরিবর্তে ০২.০০টায় শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী ড. দীপু মনি এম.পি.-এঁর সভাপতিত্বে আন্তর্জাতিক মার্তৃভাষা ইনিস্টিটিউট, ঢাকা’র সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হবে।’

দুর্ভাগ্যজনকভাবে উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ ‘সংশোধিত’ নোটিশে বাক্যের গঠন ঠিক রাখতে পারেননি। তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নাম লিখেছেন ড. দীপু মনি। ভুলে ভরা এ সংশোধিত নোটিশটি পাঠানো হয়েছে শিক্ষা প্রশাসনের গুরুত্বপূর্ণ ৩৭ জন কর্মকর্তাকে। নোটিশটির সমালোচনা করেছেন সংশ্লিষ্টদের অনেকেই।  

শিক্ষামন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ থেকে পাস করা একজন এমবিবিএস ডাক্তার। এছাড়াও তিনি লন্ডনে আইন ও জনস্বাস্থ্য বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। 

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website