শিক্ষার্থীদের জন্য বাস চালুর ঘোষণা মেয়র আনিসুলের - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

শিক্ষার্থীদের জন্য বাস চালুর ঘোষণা মেয়র আনিসুলের

দৈনিক শিক্ষাডেক্স |

PIC-1

শিক্ষার্থীদের ব্যক্তিগত গাড়ির ব্যবহার কমিয়ে ভাল মানের বাসে যাতায়াতের ব্যবস্থা করা হচ্ছে বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বসন্তকালীন সেমিস্টারের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আনিসুল হক বলেন, খুব শিগগিরই তিন হাজার উন্নত মানের বাস ঢাকা শহরে নামানো হবে। এবং যার এক হাজারটি হবে শীতাতপ নিয়ন্ত্রিত। আর বর্তমানের ১৮০টির বদলে মাত্র পাঁচটি কোম্পানির দ্বারা এসব বাস পরিচালনা করা হবে। এতে মানুষের যাতায়াতের দুর্ভোগ এবং যানজটের মাত্রা অনেকটাই কমে আসবে। একই সাথে শহরের রাস্তায় আর কোন আবর্জনা থাকবে না বলেও ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। এ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করে নেবার পাশাপাশি নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ সুবিধা সম্পর্কে ধারনা দেয়া হয়। সেইসাথে শিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

PIC-2

অনুষ্ঠানে বক্তারা কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবনকে কাজে লাগিয়ে দেশের সু-নাগরিক হিসেবে তৈরী হবার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। একই সাথে একাডেমিক শিক্ষার বাইরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবে সক্রিয় হয়ে মানবীয় গুনাবলীর বিকাশ ঘটানোর সুযোগ নেবার জন্য শিক্ষার্থীদের প্রতি তাগিদ দেন তাঁরা।

স্নাতক ও স্নাতোকত্তর পর্বে বিশ্ববিদ্যালয়ের ১২টি বিভাগে এবারে প্রায় ১৩শ শিক্ষার্থীকে বরণ করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য, কোষাধ্যক্ষ, ডীন বৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন ও শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেন।

কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে - dainik shiksha ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ - dainik shiksha এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ বিএড পরীক্ষার সূচি - dainik shiksha বিএড পরীক্ষার সূচি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা - dainik shiksha অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website