শিক্ষার্থীদের দাড় করিয়ে রাখলে অনুষ্ঠান বয়কটের ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর - কলেজ - Dainikshiksha

শিক্ষার্থীদের দাড় করিয়ে রাখলে অনুষ্ঠান বয়কটের ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক |

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান তার জন্য কোন শিক্ষার্থীকে রাস্তায় বা লাইনে দাড় করিয়ে রাখলে  

সেই অনুষ্ঠান বয়কট করার ঘোষণা দিয়েছেন। শুধু তাই নয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবেন বলেও জানান তিনি। এছাড়া শিক্ষার্থী বা জনগণের টাকায় রকমারি খাবারের আয়োজন বা তাকে স্বাগত জানিয়ে কোন প্রতিষ্ঠানে গেট বা তোরণ নির্মাণ করতে নিষেধ করেছেন এনামুর।

সোমবার (৭ ডিসেম্বর) বঙ্গভবনে শপথ নিতে যাওয়ার আগে ডা. এনামুর রহমান দলীয় এবং জনসাধারণের কাছে ফেসবুকে অন্যরকম এই অনুরোধ জানান। তার ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আমার কিছু অনুরোধ-

★ অনূগ্রহপূর্বক আমাকে কোন ক্রেস্ট, ফুলের তোড়া,নৌকা,রূপা বা পিতলের তৈরি নৌকার রেপ্লিকা,কোট পিন,কোন মানপত্র বা উপঢৌকন প্রদান করবেন না।
★ মানপত্রে লেখা থাকে,"হে মহান অতিথি, তোমার আগমনে ফুল, লতাপাতা, গুল্ম আজ আনন্দে আত্মহারা" - এই ধরনের শব্দ ঢাহা মিথ্যা কথা।হাস্যকর। মানপত্রে যেসব তোষামোদপূর্ণ বাক্যের বর্ননা থাকে তার ৯৫ ভাগই মিথ্যা,ভিত্তিহীন।
★আমার জন্য রাস্তায় শিক্ষার্থীদের দাড় করিয়ে রাখা যাবে না। একেবারেই না।


★কোথাও কোন শিক্ষার্থীদের লাইনে দাড় করিয়ে রাখলে আমি সেই অনুষ্ঠান বয়কট করব এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবো।
★কোন প্রতিষ্ঠান,সমিতি বা স্থানীয় সরকার প্রতিষ্ঠান "পাবলিক মানি" ব্যয় করে আমাকে স্বাগত জানিয়ে কোন গেট বা তোরণ নির্মাণ করা যাবে না।
★কোন অনিয়ম বা অবৈধ কাজের তদবির করা যাবে না।
★কোন অনুষ্ঠানে অযথা বিপুল অর্থ ব্যয় করে স্টেজ বানাবেন না। অনূগ্রহপূর্বক কৃচ্ছতা সাধন করবেন।অযথা অর্থের অপচয় থেকে বিরত থাকবেন।
★অনূগ্রহপূর্বক কোন অনুষ্ঠানে আপ্যায়নের নামে শিক্ষার্থী বা জনগণের টাকায় রকমারি খাবারের আয়োজন করা যাবে না।
মনে রাখবেন,আমি আপনাদের সেবক।জনগণের দয়ায় নির্বাচিত প্রতিনিধি।আপনারা সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে সংসদে পাঠিয়েছেন বলেই আমি আজ প্রতিমন্ত্রী।দেশ ও জনগণের জন্য কাজ করতে শপথ গ্রহণ করেছি।আপনারা আমার জন্যে দোয়া করবেন।আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি।
★জয় বাংলা★জয় বঙ্গবন্ধু★’’

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website