শিক্ষার্থীদের মধু খাওয়ালেন প্রধান শিক্ষক - স্কুল - Dainikshiksha

শিক্ষার্থীদের মধু খাওয়ালেন প্রধান শিক্ষক

তানোর (রাজশাহী) প্রতিনিধি |

এর আগে স্কুলের গাছের হরেক রকম আম পেড়ে শিক্ষার্থীদের খাইয়ে ব্যাপক সাড়া ফেলেন প্রধান শিক্ষক। বুধবার (১০ এপ্রিল) দুপুরে স্কুলের গাছের মৌচাক থেকে মধু সংগ্রহ করে ছাত্র-ছাত্রীদের খাইয়ে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার কচুয়া দ্বিতীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। শিক্ষার্থীদের মধু খাওয়ার ছবিটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

স্কুল গাছের মৌচাক থেকে মধু সংগ্রহ করে স্কুলের শিক্ষার্থীদের খাওয়ার ঘটনায় ফেসবুকে সুচিত্রা নামে এক শিক্ষক লিখেছেন, অনেক ভালোবাসা প্রধান শিক্ষককে এমন উদ্যোগের জন্য। কেউ কেউ লিখেছেন, যদি এমনভাবে স্কুলের শিশুদের তাদের স্কুলের খাদ্যসামগ্রী খাওয়ানো হতো তাহলে শিক্ষার্থী ও শিক্ষকের সম্পর্ক আরো গভীর হতো। শিশুরা প্রফুল্ল হতো আনন্দ আর আহ্লাদে।

স্কুলে গিয়ে দেখা গেছে, হাতের তালুতে মধু পেয়ে তারা চেটে-পুটে খাচ্ছে। আনন্দ আর উচ্ছ্বাস যেন শিশুগুলোর চোখে-মুখে। পঞ্চম শ্রেণির তানজির ইসলাম, তৃতীয় শ্রেণির মেঘলা রানী, তৃতীয় শ্রেণির সানজিদা খাতুন ও দ্বিতীয় শ্রেণির নিশাত মণি লিজা জানায়, স্কুলের বটগাছে একটি মৌচাক ছিল। বুধবার সকালে সেই মৌচাক কাটা হয়। তারপর স্কুল মাঠে লাইনে দাঁড়িয়ে সবার হাতের তালুতে মধু দেওয়া হয়। গরম মধু। খেতেও মজা! আমরা ভাবতেও পারিনি স্যাররা আমাদের এভাবে মধু খাওয়াবেন।

স্কুলের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন বলেন, স্কুলের ফল বাইরে বিক্রি না করে বা কোনো শিক্ষককে না দিয়ে তা ছাত্র-ছাত্রীদের মাঝে বিলিয়ে দেই। আমি মনে করি স্কুলের যা কিছু খাদ্যসামগ্রী বা ফলমূল আছে তা শিক্ষার্থীদেরই প্রাপ্য। তাতে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকের ভালোবাসা সুদৃঢ় হয়। এরপর আমাদের স্কুলের তালগাছ থেকে তালকুর এবং তিন/চার জাতের আমগাছ থেকে প্রাপ্য ফলগুলো তাদের মাঝে বিলিয়ে দেওয়া হবে

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website