শিক্ষার্থীদের মনোযোগ বাড়ানোর এক দুর্দান্ত উপায়! - বিজ্ঞাপন - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের মনোযোগ বাড়ানোর এক দুর্দান্ত উপায়!

দৈনিকশিক্ষা ডেস্ক |

অন্যরকম বিজ্ঞানবাক্স সাধারণত শিক্ষার্থীদের জন্যে শিক্ষামূলক কিট তৈরি করে। কিটগুলোতে থাকে নানারকম বৈজ্ঞানিক এক্সপেরিমেন্ট। তবে এবারে তারা এনেছে একটু ভিন্নধর্মী কিছু। তাদের এবারের কিটটির নাম ফোকাস চ্যালেঞ্জ। 

যে কোন কাজে সফলতার অন্যতম শর্ত হচ্ছে শতভাগ মনোযোগ, ধৈর্য ও অধ্যবসায়। এই তিনটি গুণ মানুষের মাঝে হুট করেই চলে আসে না। দীর্ঘদিনের অভ্যাসের ফলে মানুষ মনোযোগ, ধৈর্য ও অধ্যবসায়কে একই সুতোয় আনতে পারে। ফোকাস চ্যালেঞ্জ কিটটিতে একটি সার্কিট বোর্ডের উপর আঁকাবাঁকা ৩টি ধাতব তার জুড়ে দেয়া আছে। সাথে আছে ২ টি ছোট-বড় লুপ। ফোকাস চ্যালেঞ্জের চ্যালেঞ্জটি হলো, তারটিকে লুপের ভেতর দিয়ে এমনভাবে নিয়ে যেতে হবে যেন লুপ ও তারের মধ্যে কোন ধরণের স্পর্শ না হয়। স্পর্শ লাগলেই চ্যালেঞ্জে হেরে যেতে হবে, শুরু করতে হবে আবার প্রথম থেকে। এই খেলার মাধ্যমেই শিক্ষার্থীদের মাঝে গড়ে উঠবে মনোসংযোগ, ধৈর্য ও অধ্যবসায়। 

এখানে ফোকাস চ্যালেঞ্জ মেলানোর বেশ কিছু ভিডিও দেয়া হলো-

১। অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ

২। অন্যরকম গ্রুপের ইঞ্জিনিয়ার এবং ডেভেলপার রাতুল খান

৩। মাত্র ৮ সেকেন্ডে সম্পন্ন করে রেকর্ড তৈরি করা অন্যরকম ইলেকট্রনিক্সের এইচ আর টিমের সদস্য আবিদ হাসান অনিক

ফোকাস চ্যালেঞ্জ কিটটি সম্পর্কে আরও জানতে এই লিংকে ভিজিট করুন

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website