শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষ করে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষ করে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সকল শিক্ষার্থীদের মুজিব আদর্শে গড়ে উঠতে হবে। শিক্ষার্থীদের মুজিব আদর্শ ধারণ করে শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে উঠলে দেশ স্বাবলম্বী হবে।

পুলিশ লাইন্স স্কুল ও কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী। ছবি: সংগৃহীত

আজ শনিবার দুপুরে বগুড়া পুলিশ লাইন্স স্কুল ও কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের কারিগর হবে। সে কারণে মুজিবের জীবন থেকে শিক্ষা নিয়ে শিক্ষার্থীদেরকে তৈরি হতে হবে। শেখ মুজিবের আদর্শে দেশের স্বাধীনতা ও মর্যাদার লড়াইয়ের বোধ নিয়ে শিশুদের বড় হতে হবে। সর্বস্তরে শিক্ষার মানোন্নয়নের যে অঙ্গীকার বর্তমান সরকার করেছে তা বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, আমাদের জীবন ও দেশকে সুন্দর করতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হব। আমরা চাই আমাদের সন্তানরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেকে গড়ে তুলুক।

মুজিববর্ষ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ওই শিক্ষা প্রতিষ্ঠানে নবনির্মিত ৪ তলা ভিত্তির ওপরে নির্মিত একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং সেই ভবনটি ঊর্ধ্বমুখী সম্প্রসারণের ঘোষণা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত) আরিফুর রহমান মন্ডল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) নজরুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন ও বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে এই অনুষ্ঠানে বগুড়া পুলিশ লাইন স্কুলের সহস্রাধিক ছাত্র-ছাত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত মাস্ক পরে অনুষ্ঠানে অংশ নেয়। 

পরে শিক্ষামন্ত্রী বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুরে প্রতিষ্ঠিত সৈয়দ আহম্মেদ কলেজের সুবর্ণজয়ন্তী ও পূনর্মিলনী উৎসবে যোগদান করেন। ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে কলেজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন। 

করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ - dainik shiksha করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website