শিক্ষার্থীদের যৌন নির্যাতন, গোপন রাখতে কোরআন ছুঁইয়ে শপথ করালেন শিক্ষক - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের যৌন নির্যাতন, গোপন রাখতে কোরআন ছুঁইয়ে শপথ করালেন শিক্ষক

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি |

ফেনীর সোনাগাজীতে শিক্ষার্থীদের যৌন নির্যাতন ও সেই তথ্য গোপন রাখতে শিক্ষার্থীদের পবিত্র কোরআন শরীফ ছুঁইয়ে শপথ করানোর অভিযোগ উঠেছে মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে। স্থানীয়রা তাকে আটকে সোনাগাজী মডেল থানায় সোপর্দ করেছে।

অভিযুক্ত ওই শিক্ষকের নাম ইয়াসিন আরাফাত। তিনি ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের রহমানিয়া মাদানিয়া হাফেজিয়া মাদরাসার শিক্ষক। 

জানা গেছে, ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের চাদপুর গ্রামের এক ব্যক্তি তার ১২ বছর বয়সী ছেলেকে রহমানিয়া মাদানি হাফেজী মাদ্রাসায় ভর্তি করেন। গত দেড় বছর ধরে শিশুটি মাদরাসার হোস্টেলে থেকে পড়ালেখা করছে। মাদরাসার হেফজ বিভাগের শিক্ষক নোয়াখালী জেলার সুবর্নচর উপজেলার বাসিন্দা হাফেজ ইয়াসিন আরাফাত ওই শিশুকেসহ কয়েকজন ছাত্রকে গত এক বছর ধরে ধারাবাহিক যৌন নির্যাতন করেছেন। নির্যাতনের শিকার ছাত্ররা মাদরাসার পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমানকে জানালেও তিনি কোন ব্যাবস্থা গ্রহন করেননি।

যৌন নির্যাতনের শিকার ওই ছাত্রের বাবা জানান, তার ছেলেসহ আরও কয়েকজন ছাত্রকে বহুবার যৌন নির্যাতন করেন শিক্ষক ইয়াসিন। গত ১৮ জানুয়ারি রাতে শিক্ষক তার ছেলেকে সর্বশেষ যৌন নির্যাতন করেন। পরে ভোর রাতে তার ছেলে মাদরাসা থেকে পালিয়ে বাড়িতে চলে যাওয়ার চেষ্টা করলে শিক্ষক তাকে ধরে এনে হোস্টেলে আটক রেখে কাউকে না জানানোর জন্য কোরআন শরীফ ছুঁইয়ে শপথ করায়। পরে ঘটনাটি জানতে পেরে তিনি ছেলেকে বাড়িতে নিয়ে যান।

তিনির আরও জানান, ঘটনার পর মাদরাসার পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমানকে সবকিছু অবহিত করলেও তিনি কোন ব্যাবস্থা নেননি। পরে  সোমাবার স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবুর কাছে লিখিত অভিযোগ করা হলে তিনি গ্রামপুলিশ পাঠিয়ে অভিযুক্ত শিক্ষককে মঙ্গলবার সকালে পরিষদে হাজির করেন। সবার উপস্থিতিতে ওই শিক্ষক তার অপরাধ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করলেও চেয়ারম্যান তাকে পুলিশে সোপর্দ করেন।

আরও পড়ুন: ছাত্রীকে গোপনাঙ্গের ছবি পাঠানোর অভিযোগে শিক্ষক বরখাস্ত

চেয়ারম্যান রবিউজ্জামান বাবু বলেন, ওই শিক্ষক তার অপরাধ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করলেও বিষয়টি আমার এখতিয়ার বহির্ভূত হওয়ায় তাকে পুলিশের কাছে সোপর্দ করি। এর আগেও ছাত্রদের শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ এনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কয়েকজন ছাত্রের অভিভাবক পরিষদে লিখিত অভিযোগ করেন। ভবিষ্যতে একই অপরাধ পুনরায় করবেন না মুচলেকা দিলে তাকে সতর্ক করা হয়।

সোনাগাজী মডেল থানার ওসি মাইন উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যৌন নির্যাতনের শিকার ছাত্রের বাবা থানায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা - dainik shiksha মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ - dainik shiksha সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন - dainik shiksha সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল - dainik shiksha জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য - dainik shiksha ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ - dainik shiksha ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website