অধ্যক্ষকে লাঞ্ছিত করায় ছাত্রলীগের ২ নেতা কারাগারে - বিবিধ - Dainikshiksha

অধ্যক্ষকে লাঞ্ছিত করায় ছাত্রলীগের ২ নেতা কারাগারে

পাবনা প্রতিনিধি |

পাবনার ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত করার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনিসহ দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার(৩ জুলাই) ছাত্রলীগ নেতা রনি ও শিশির পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত-২-এর বিচারক আবু বাছেদ বুলু মিয়া আবদেন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষার্থীদের কাছে নিয়মবহির্ভূতভাবে প্রসপেক্টাস ও পাঠ পরিকল্পনা বিক্রি করে দিতে রাজি না হওয়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার আরমান, সাধারণ সম্পাদক সাব্বির হাসানসহ প্রায় ৪০ জন নেতাকর্মী অধ্যক্ষের কক্ষে ঢুকে অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সেখানে উপস্থিত অন্য শিক্ষকদের গালাগাল করে। একপর্যায়ে তারা শিক্ষকদের মারধরও করে। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা অধ্যক্ষের টেবিলের কাচ, কক্ষের সিসি ক্যামেরা ও অন্য আসবাবপত্র ভাঙচুর করে। একপর্যায়ে তারা কলেজে ভর্তিপ্রক্রিয়া বন্ধ করে দেয়।

এ ঘটনায় গত বৃহস্পতিবার অধ্যক্ষ বাদী হয়ে ঈশ্বরদী থানায় মামলা করেন। গতকাল দুপুরে ওই মামলায় আদালতে হাজির হয়ে রনি ও শিশির জামিন আবেদন করলে আদালত তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়। পাবনা জজ আদালতের আইনজীবী খায়রুল আলম দুলাল গতকাল সোমবার বিকেলে এই তথ্য নিশ্চিত করেন।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website