শিক্ষা অধিদপ্তরে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ - বিবিধ - Dainikshiksha

শিক্ষা অধিদপ্তরে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চাশিক্ষা অধিদপ্তরের চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ হলেও দীর্ঘদিন যাবত আটকে রয়েছে ফল প্রকাশ। অবশেষে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত মতিবিনিময় সভায় দ্রুত ফল প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া শেষ করার তাগিদ দেন মন্ত্রী। 

সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষা ডটকমকে জানান, বছরের পর বছর  ঝুলে থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে কর্মচারী নিয়োগ সম্পর্কে জানতে চান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তাদেরকে জানানো হয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ নিয়ে ৪৮টি রিট  রয়েছে। 

জানা যায়,২০১৩ খ্রিস্টাব্দে ১৯৬৫টি পদে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের কাজ শুরু হলেও অদ্যাবধি অধিকাংশ পদেই নিয়োগ দিতে পারেনি অধিদপ্তর। 

২০১৭ খ্রিস্টাব্দের জুলাইয়ে ৯৫৮টি পদে নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষা ও ফল প্রকাশের দায়িত্ব দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএকে। একই বছরের সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষাসহ সব কার্য্ক্রম শেষ হলেও ফল প্রকাশ করছে না শিক্ষা অধিদপ্তর। এখনও দুই হাজারের বেশি কর্মচারীর পদ শূন্য রয়েছে বলে মন্ত্রীদের জানান কর্মকর্তারা।  সবশুনে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেন, যাদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ হয়েছে তাদের ফল দ্রুত প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website