শিক্ষা অফিসের গাফিলতিতে বেতন পাননি ৪৮১ শিক্ষক - চাকরির খবর - Dainikshiksha

শিক্ষা অফিসের গাফিলতিতে বেতন পাননি ৪৮১ শিক্ষক

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

নাটোরের বড়াইগ্রাম উপজেলা শিক্ষা অফিসের গাফিলতির কারণে জুলাই মাসের বেতন পাননি ৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৮১ জন শিক্ষক।

রোববার (১৩ই আগস্ট) বিকেল ৪টার সময়ও অনেক শিক্ষককে বেতন প্রদানকারী সোনালী ব্যাংক বড়াইগ্রাম শাখার নিচে অপেক্ষা করতে দেখা গেছে। এদিকে সোমবার হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব থাকায় হিন্দু ধর্মের শিক্ষকরা বেতন না পেয়ে হতাশ হয়ে পড়েছেন।

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রতিমাসের ৩ তারিখের মধ্যে বেতন পেয়ে থাকেন শিক্ষকরা। কিন্তু চলতি মাসে শিক্ষা অফিসের উচ্চমান সহকারি হাবিবুর রহমান ও তার সহযোগীদের ভুলের কারণে মাসের ১৩ তারিখ পার হলেও বেতন পাননি তারা।

শিক্ষা অফিস থেকে উপজেলা হিসাব রক্ষণ অফিস ও ব্যাংকে বেতনের পূর্ণাঙ্গ হিসাব প্রদানের ক্ষেত্রে বারবার গরমিল করায় বেতন প্রদান করছে না ব্যাংকগুলো।

বেতনের জন্য ব্যাংকে অপেক্ষারত শিক্ষকরা বলেন, শিক্ষা অফিসের বড়বাবুর (উচ্চমান সহকারি) কাজই হচ্ছে শিক্ষকদের বেতন বিল ঠিক করে প্রতিমাসে ব্যাংকে জমা দেওয়া। তার কেন এই কাজে ভুল হবে, তার ভুলের জন্য আমরা কেন কষ্ট পাব?

এ বিষয়ে উচ্চমান সহকারি হাবিবুর রহমান বলেন, জুলাই মাসে নতুন ইনক্রিমেন্ট যোগ হওয়া এবং শিক্ষার্থীদের উপবৃত্তি সংশোধনী থাকায় বেতন বিল তৈরিতে দেরি হয়েছে। তবে খুব শীঘ্রই তা ঠিক হয়ে যাবে।

শিক্ষা কর্মকর্তা আকলিমা খানম বলেন, শিক্ষকদের বেতন বিল অফিস সহকারিরা তৈরি করে। তাদেরকে বলেছি দ্রুততার সাথে সমস্যার সমাধান করতে।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website