শিক্ষা উপমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ - বিবিধ - Dainikshiksha

শিক্ষা উপমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সাথে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সাক্ষাৎ করেছেন বাংলাদেশে যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত হাইকমিশনার কানবার হোসেন বর। সচিবালয়ে উপমন্ত্রীরর অফিসকক্ষে এ সময় দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন  তাঁরা।

 ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার কানবার হোসেন বাংলাদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে সহযোগিতার আগ্রহ প্রকাশ করে বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক একাডেমিক এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করতে আগ্রহী যুক্তরাজ্য। ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ের শাখাসহ বিভিন্ন একাডেমিক বিনিময় কর্মসূচি চালু আছে। বাংলাদেশের সাথে এ ধরনের সহযোগিতা চালু হলে উচ্চ শিক্ষার ইমেজ বৃদ্ধি পাবে এবং অধিক সংখ্যক বিদেশী শিক্ষার্থী ভর্তিতে আগ্রহী হবে। তিনি আরও বলেন, পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ব্যবস্থাপনার ক্ষেত্রে ব্রিটিশ কাউন্সিলের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে বাংলাদেশ উপকৃত হতে পারে।

এসময় বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে উচ্চশিক্ষায় যুক্তরাজ্যের সহযোগিতার প্রস্তাবের জন্য ভারপ্রাপ্ত হাইকমিশনারকে ধন্যবাদ জানান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এক্ষেত্রে দু’দেশের সহযোগিতা আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সাক্ষাৎকালে অন্যদের মধ্যে ব্রিটিশ হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) আবু জাকী এবং রাজনৈতিক বিশ্লেষক এজাজুর রহমান উপস্থিত ছিলেন।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website