শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে - বই - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির রাজাপুরে এক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে করেছে উপজেলা প্রশাসন। সোমবার (৯ মার্চ) সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিক্রি করা বইসহ বহনকারী ট্রাকটিকে জব্দ করে প্রশাসন।

আটককৃত পাঠ্যবই, ইনসেটে শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার | ছবি : ঝালকাঠি প্রতিনিধি

বই বিক্রির সঙ্গে জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নাম আবুল বাসার তালুকদার।

জানা যায়, সোমবার সকালে রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হালদার। এ সময় তিনি বইভর্তি ট্রাকটি জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে যান।

অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন তিনি।

তবে অভিযুক্ত আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ খ্রিষ্টাব্দের পুরাতন বই বিক্রি করেন তিনি। পুরাতন বইয়ের সঙ্গে ২০১৯ খ্রিষ্টাব্দের নতুন বই একই স্থানে থাকায় কিছু বই মিশে যেতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ‘নিয়ম অনুযায়ী ২০১৮ খ্রিষ্টাব্দ পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ খ্রিষ্টাব্দের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুদককে খবর দেয়া হয়েছে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ - dainik shiksha সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল - dainik shiksha জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য - dainik shiksha ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ - dainik shiksha ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website