শিক্ষা ক্যাডারে পদোন্নতি: ৬২০ অধ্যাপকের তালিকা প্রকাশ শিগগিরই - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষা ক্যাডারে পদোন্নতি: ৬২০ অধ্যাপকের তালিকা প্রকাশ শিগগিরই

নিজস্ব প্রতিবেদক |

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের পদোন্নতি কমিটির সভা আজ ২৬ জুলাই বিকেলে শেষ হয়। আগামাী দুএকদিনের মধ্যেই অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্তদের সরকারি আদেশ জারির চেষ্টা করা হচ্ছে। কিছু ভুল থাকায় তা সংশোধন করা হচ্ছে। এমনটাই দৈনিক শিক্ষাকে জানিয়েছে একাধিক সূত্র।

আজ ২৬ জুলাই তৃতীয়  ও শেষ বৈঠকটি অনুষ্ঠিত হয়।  ২৩ জুলাই দ্বিতীয় দফায় সভা বসে। প্রথম সভা অনুষ্ঠিত হয় ১৯ জুলাই। পদাধিকারবলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসির) সভায় সভাপতিত্ব করেন।

জানা যায়, ৬২০ জনকে অধ্যাপক করা হতে পারে। তাদের মধ্যে ১৪ ও ১৫তম ব্যাচের সবাই রয়েছেন। ১৬ ব্যাচের বাংলার ২১ জন থাকতে পারেন। 

তবে, একাধিক সূত্রমতে, এসিআরে বিরূপ মন্তব্য, বিদেশে থাকা, ১৫ বছরপূর্তিতে পদোন্নতিসহ বিভিন্ন কারণে অনেকেই অধ্যাপক পদে পদোন্নতি পাবেন না।  

শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ শাখার কর্মকর্তারা জানান, সর্বশেষ ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাসে এ ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতি দেয়া হয়। পদোন্নতি নিয়মিত প্রক্রিয়া হলেও প্রায় দু'বছর ধরে কোনো পদোন্নতি হয়নি এই ক্যাডারে। একটি চক্রের বিরোধিতায় পদোন্নতিতে জট লেগে যায়। পরে কয়েকজন সিনিয়র নেতা ও অধ্যাপক এই জট খুলতে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের সঙ্গে যোগাযোগ করেন। 

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website