শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা মুলতুবির নেপথ্যে - বিবিধ - Dainikshiksha

শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা মুলতুবির নেপথ্যে

নিজস্ব প্রতিবেদক |

বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপকদের অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে শুরু হওয়া সভাটি মুলতুবি করা হয়েছে।

মঙ্গলবার (৮ই আগস্ট) সকাল ১০ টায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনের সভাপতিত্বে সভাটি মন্ত্রণালয়ের সভাকক্ষে শুরু হয়। শুরুর দুই ঘন্টার কিছু বেশি সময় পর সভা মুলতুবি করা হয়। সচিব এ খবর নিশ্চিত করেছেন। সহকারি ও সহযোগী পদে পদোন্নতির লক্ষ্যে তালিকা প্রস্তুত করে অতিসত্বর মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়া হয়। এর ফলে অধ্যাপক পদে পদোন্নতি প্রত্যাশীদের আরো কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে। অনেকেই আশা করছিলেন আজকের সভায়ই পদোন্নতির চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

বিশ্বস্ত সূত্রমতে, ১৮ মহিলা কলেজ সংক্রান্ত বিষয়ে উচ্চ আদালতের দেয়া সোমবারের এক আদেশে অধ্যাপকের ৮৯টি পদ সংরক্ষণ নিশ্চিত করতে বলা হয়েছে। সকাল নয়টায় বাদীপক্ষ আদেশের কপি সচিবালয় ও শিক্ষা অধিদপ্তরে পৌঁছে দেন। এছাড়াও সভার জন্য প্রস্তুত করা তালিকায় অসঙ্গতি, বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারের কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে পদোন্নতি দেয়ার লক্ষ্যে গোঁজামিল দেয়ায় বিরক্ত হয়েছেন অনেকেই। এসবই সভা মুলতুবির অন্যতম কারণ বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা বলেন, সমিতির কয়েকজন বিতর্কিত ও সুবিধাভোগী নেতার অবাঞ্ছিত আচরণে ক্ষুব্ধ হয়েছেন মন্ত্রণালয় ও শিক্ষা ক্যাডারের সাধারণ সদস্যরা।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website