শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বিজ্ঞপ্তি - কলেজ - Dainikshiksha

শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলে  শিক্ষকসহ বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে।  প্রতিষ্ঠানগুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা),রাজবাড়ীর পাংশা মহিলা কলেজ, গাজীপুরের হাতীমারা হাইস্কুল, কুষ্টিয়ার কুমারখালীর আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজ ও ব্রাহ্মণবাড়িয়ার আবদুস সাত্তার ডিগ্রি কলেজ।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ও অফিস সহকারীসহ ১১টি পদে মোট ২২ জন নেওয়া হবে। এর মধ্যে উপপরিচালক (অর্থ ও হিসাব) পদে একজন, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) পদে একজন, শাখা কর্মকর্তা দুজন, প্রশাসনিক কর্মকর্তা/ ব্যক্তিগত কর্মকর্তা পদে একজন, হিসাবরক্ষক একজন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর চারজন, ডেসপাচ ক্লার্ক একজন, চালক দুজন, অফিস সহায়ক চারজন, ক্লিনার দুজন ও নিরাপত্তাপ্রহরী পদে তিনজন নেওয়া হবে। প্রার্থীদের যোগ্যতা, বেতনকাঠামো ও আবেদন প্রক্রিয়ার বিস্তারিত জানা যাবে (বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে www.shu.edu.bd)।

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়ে শূন্য পদে তিনজন নেওয়া হবে। পদগুলো হলো নিম্নমান সহকারী, প্রধান সহকারী (সহ-উপাচার্য-প্রশাসন–এর অফিস) ও উচ্চমান সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (রোবটিকস অ্যান্ড মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগ)। সব প্রার্থীকেই ন্যূনতম স্নাতক/ সমমান পাস হতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা জিপিএ বা সিজিপিএ গ্রহণযোগ্য নয়। পাশাপাশি দ্বিতীয় ও তৃতীয় পদের জন্য যথাক্রমে দুই বছর ও চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদন করা যাবে ১৩ মার্চ পর্যন্ত।

গাজীপুরের হাতীমারা হাইস্কুল 
গাজীপুরের হাতীমারা হাইস্কুল অ্যান্ড কলেজে পাঁচটি বিষয়ে একজন করে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বিষয়গুলো হলো পদার্থবিজ্ঞান, আইসিটি, গণিত, ইংরেজি ও বাংলা। অধ্যক্ষ বরাবর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর মহানগরে নিজস্ব অর্থায়নে পরিচালিত এই প্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া প্রার্থীদের আকর্ষণীয় বেতন দেওয়া হবে। প্রয়োজনীয় তথ্য জানতে কল করা যাবে, ০১৭১৫১৬৫৮৫৭-এই নম্বরে।

আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজ
কুষ্টিয়ার কুমারখালীর আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজে অধ্যক্ষসহ দুটি পদে লোক নেওয়া হবে। অপর পদটি হলো কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট (বিএম শাখা)। অধ্যক্ষ পদের জন্য ব্যক্তির শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক/ সমমানের পাশাপাশি ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ পদে ন্যূনতম তিন বছর বা উচ্চমাধ্যমিক কলেজ বা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ পদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া প্রভাষক ও সহকারী অধ্যাপক পদ মিলে ন্যূনতম ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদের জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে সংশ্লিষ্ট ট্রেডে স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম এইচএসসি (ভোকেশনাল)/ এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা)। এই পদের প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। পদ দুটিতে ১৯ ফেব্রুয়ারি থেকে পরবর্তী ২০ দিনের মধ্যে আবেদন করা যাবে। আবেদন করতে হবে কলেজের গভর্নিং বডির সভাপতি বরাবর। এর জন্য অধ্যক্ষ পদে এক হাজার টাকা ও অ্যাসিস্ট্যান্ট পদে ৫০০ টাকার ব্যাংক ড্রাফটের প্রয়োজন হবে।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website