শিক্ষা প্রশাসনের ৩৩ পদে নতুন মুখ - বদলি - Dainikshiksha

শিক্ষা প্রশাসনের ৩৩ পদে নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে ৩৩ জন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ শিক্ষককে বদলিভিত্তিক পদায়ন করা হয়েছে। সোমবার বদলির দুটি আদেশ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। একটি আদেশে ৩২ জন ও অপর আাদেশে একজন রয়েছেন।   

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বেসরকারি কলেজ শাখার উপ-পরিচালক, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে সহকারি শিক্ষা পরিদর্শক, নায়েম, পাঠ্যপুস্তক বোর্ডের প্রধান সম্পাদক, ঢাকা ও যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক, উপ-পরীক্ষা নিয়ন্ত্রকসহ বিভিন্ন অফিসের গুরুত্বপূর্ণ  পদে এই ৩৩ জনকে বদলি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক একজন অতিরিক্ত সচিবের মতে, বদলিতে শিক্ষা প্রশাসনের আলোচিত “জালালী” হাতের ঈশারা, গভর্ণরের স্বাক্ষর যুক্ত একসাইজের কিছু কাগজের প্রভাব রয়েছে।

তবে, কয়েকমাস আগে হেলাল উদ্দিন নামের একজন কর্মকর্তাকে শিক্ষা অধিদপ্তর থেকে ঢাকার একটি কলেজে বদলি করা হলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। সৎ কর্মকর্তা হিসেবে শিক্ষা প্রশাসনের পরিচিত হেলাল উদ্দিনকে সোমবারের আদেশে ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক পদে বদলি করায় অনেকেই খুশী হয়েছেন বলে জানা যায়। অধিদপ্তর থেকে হেলালকে সরিয়ে  পারিবারিকভাবে জামাতপন্থী একজনের সুপারিশে একজন বিতর্কিত ও এমপিওবিষয়ে অনভিজ্ঞ কর্মককর্তাকে পদায়ন দেয়ার অভিযোগ রয়েছে। 

একটি আদেশে ওএসডি থাকা তানজিনা ফেরদৌসকে সরকারি বিজ্ঞান কলেজের উপাধ্যক্ষ পদে বদলি করা হয়েছে। 

নাম প্রকাশে অনিচছুক একজন প্রভাবশালী কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন, “স্যার শেষ কয়েক মাসে আর কাউকে বদলি করতে চান না।”  ৩২ জনের বদলির বিস্তারিত দেখুন আদেশে: 

 

 

 

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website