শিক্ষা ভবনের ১০ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

শিক্ষা ভবনের ১০ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক |

করোনায় আক্রান্ত হয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও এর অধীন বিভিন্ন প্রকল্পের ১০ জন কর্মকর্তা ও কর্মচারী। করোনা ও চিকনগুনিয়া পরিস্থিতি মনিটরিং করার জন্য পাঁচ সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

একাধিক সূত্র জানায়, গত এক মাসে চার জন্য উপ-পরিচালক দুই জন সরকারি পরিচালক, একজন সংযুক্ত কর্মকর্তা ও তিনজন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই নিজ নিজ বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে তাদের সহকর্মীরা জানান। তবে, বিটিভিতে ক্লাসের রেকডিং অতিরিক্ত খরচ দেখানোয় বিতর্কেও মুখে পড়া একজন বিতর্কিত কর্মকর্তার করোনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তাদের সহকর্মীরা। তারা বলছেন, অভিযোগ থেকে দৃষ্টি অন্যত্র সরিয়ে নেয়ার জন্য তিনি করোনা পজেটিভ হিসেবে চালিয়ে দিয়ে অফিস করা থেকে বিরত থাকছেন।

জানা গেছে, পর পর চারজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ার পর  রোববার করোনা ভাইরাস ও চিকনগুনিয়ারপ্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবেলা ও মনিটরিং করার জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। পাঁচ সদস্যের এ কমিটিকে করোনার পাশাপাশি ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার দায়িত্ব দেওয়া হয়।

এ সংক্রান্ত অফিস আদেশে বলা হয়, কোভিড-১৯, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতির মোকাবিলায় গঠিত এ কমিটির সদস্যরা মাউশির আওতাভুক্ত সকল দফতর/শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ সংক্রান্ত তথ্য সংগ্রহ, সংরক্ষণ, প্রাপ্ত তথ্য বিশ্লেষণ এবং করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান করবে।

এ কমিটিতে মাউশির পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশান) অধ্যাপক মো. আমির হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন- উপপরিচালক (মানবসম্পদ) অধ্যাপক মুহম্মদ নাসির উদ্দিন, উপপরিচালক (মানিটরিং অ্যান্ড ইভালুয়েশান) সেলিনা জামান, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অসীম কুমার বর্মন এবং শিক্ষা পরিসংখ্যানবিদ জগৎ জ্যোতি বসাক।

কমিটির করণীয় হিসেবে বলা হয়েছে, উল্লিখিত বিষয়ে মাউশির আওতাধীন কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্যদের তথ্য সংগ্রহ করে তা বিশ্লেষণ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে। প্রাপ্ত সকল তথ্য নিয়মিত অধিদফতরের ওয়েবসাইটে আপলোড করা হবে। মনিটরিং সেলের সদস্যরা প্রয়োজনে ভার্চুয়াল সভায় মিলিত হবেন। এতে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের মনিটরিং সেলের দৈনন্দিন তথ্য সংগ্রহের কাজে সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশনাও দেওয়া হয় এ আদেশে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website