শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - দৈনিকশিক্ষা

শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে

রুম্মান তূর্য |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে কিশোরগঞ্জের কুলিয়ারচরের  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আবুল খায়ের। চলতি দায়িত্বে থাকা উপজেলা শিক্ষা কর্মকর্তার এমন ধৃষ্টতায় রীতিমতো থ সেই শিক্ষিকা। ভুক্তভোগী শিক্ষিকা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অভিযোগ দিলে সৈয়দ আবুল খায়েরকে কুলিয়ারচর উপজেলা থেকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এদিকে তার বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

আবুল খায়ের

 দৈনিক শিক্ষার অনুসন্ধানে জানা গেছে, কুলিয়ারচর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খায়ের। তিনি সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে গত দুই বছর ধরে উপজেলায় কর্মরত। চলতি দায়িত্বে ছিলেন তিনি।

ভুক্তভোগী শিক্ষিকা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, 'তিনি আমাকে অনৈতিক কর্মকান্ডের প্রস্তাব দিয়েছেন। তিনি যা করেছেন তা অসদাচারণ। তার শাস্তি দাবি করে জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিয়েছি৷'

কিশোরগঞ্জের জেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষিকার অভিযোগটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পাঠানো হয়েছে। ইতোমধ্যেই এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে।

এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, শিক্ষিকার অভিযোগটি অধিদপ্তরে পৌঁছেছে। অভিযোগ দেখেই অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা সৈয়দ আবুল খায়েরকে তাৎক্ষণিক বদলি করার নির্দেশ দিয়েছেন মহাপরিচালক মো. ফসিউল্লাহ। অভিযোগ তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। সৈয়দ আবুল খায়েরকে কুলিয়ারচর উপজেলা থেকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। গত ১০ মার্চ তাকে তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বদলি করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ রোধে অঘোষিত লকডাউন চলছে সারাদেশে। তদন্ত কর্মকর্তা তাই এখনও তদন্ত শুরু করতে পারেননি। তবে পরিস্থিতি স্বাভাবিক হলেই সরেজমিনে অভিযোগটি তদন্ত করা হবে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বিষয়টি নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে জানান, অভিযুক্ত কর্মকর্তাকে বদলি করে দেয়া হয়েছে। অভিযোগ তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই দায়ী শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0044429302215576