শিক্ষিকার ম্যাজিস্ট্রেট স্বামীর বিরুদ্ধে ফের মামলা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শিক্ষিকার ম্যাজিস্ট্রেট স্বামীর বিরুদ্ধে ফের মামলা

যবিপ্রবি প্রতিনিধি |

নীলফামারীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বামী মাসুদ রানার বিরুদ্ধে ফের মামলা করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিন। গতকাল মঙ্গলবার যশোরের আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা অভিযোগটি গ্রহণ করেছেন এবং তিনি আগামী ২৯ সেপ্টেম্বর আদেশের জন্য দিন ধার্য করেন। এ মামলায় মাসুদ রানা ও তার আত্মীয় পাবনার সাথিয়ার আফতাব নগর গ্রামের জিয়াউর রহমান ও তার স্ত্রী রানী খাতুনকে আসামি করা হয়েছে।

শিক্ষক ফারজানা নাসরিন অভিযোগে উল্লেখ করেন, আসামি মাসুদ রানা পরসম্পদ ও যৌতুকলোভী। তার সাথে মোবাইল ফোনে পরিচয় হওয়ার পর চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় মাসুদ রানাকে ৫ লাখ টাকার মালামাল ও ২ লাখ টাকার স্বর্ণালংকার দেয়া হয়। বিয়ের সময় তার পূর্বের বিয়ের কথা গোপন করেন তিনি। কিছুদিন যেতে না যেতে মাসুদ রানা অপর দুই আসামির প্ররোচণায় ঢাকার পূর্বচলে প্লট কেনার জন্য তার কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের ৫ লাখ টাকা মাসুদ রানাকে দেয়া হয়। বাকি ৫ লাখ যৌতুকের জন্য মাসুদ রানা তার ওপর মানসিক নির্যাতন শুরু করেন। এক পর্যায়ে যৌতুকের টাকা না দিলে তাকে নেবে না বলে জানিয়ে দেন মাসুদ রানা। 

গত ১৮ সেপ্টেম্বর মাসুদ রানাসহ ৩ জন যশোর শহরের পালবাড়ি মোড়ে তার পিতার বাসায় আসে। এ সময় যৌতুকের টাকা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে আসামিরা ফারজানা নাসরিনকে মারপিট করে হত্যার চেষ্টা করেন। এর মধ্যে বাসার অন্যরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে থানায় মামলা করতে গেলে গ্রহণ না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।

ইতোপূর্বে শিক্ষিকা ফারজানা নাসরিন গত ১৪ সেপ্টেম্বর স্বামী মাসুদ রানার বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক মামলা করেন। আদালত মাসুদ রানার বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছে।

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ - dainik shiksha ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য - dainik shiksha ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা - dainik shiksha পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা - dainik shiksha মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর please click here to view dainikshiksha website