শিগগিরই এমপিওভুক্তির তালিকা প্রকাশ করা হবে : শিক্ষামন্ত্রী - এমপিও - দৈনিকশিক্ষা

শিগগিরই এমপিওভুক্তির তালিকা প্রকাশ করা হবে : শিক্ষামন্ত্রী

সিলেট প্রতিনিধি |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এমপিওভুক্তির তালিকা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। শিগগিরই তা প্রকাশ করা হবে। রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেটে জেলা স্টেডিয়ামে ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষাখাতের সামগ্রিক সংস্কারে সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে অ্যাক্রিডিটেশন কাউন্সিল গঠন করা হয়েছে। একটি সমন্বিত শিক্ষা আইন প্রণয়নের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নাধীন রয়েছে। 

ডা. দীপু মনি বলেন, জাতীয় শিক্ষানীতি ২০১০-এ নিয়মিত লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সহপাঠ কার্যক্রমের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। আমি আশা করি আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলার মাধ্যমে সুস্থ্য শরীর ও মনন গঠন করবে। মাদক ও জঙ্গিবাদ থেকে আমাদের ছেলে মেয়েদের বিরত রাখতে খেলাধুলা একটি বিশেষ ভূমিকা পালন করবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। 

এরআগে সকালে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে সিলেট বিভাগের ১৮ টি উপজেলার ৫২২ টি স্কুলের মিড ডে মিল কার্যক্রম  উদ্বোধন  করেন। এ সময় মন্ত্রী বলেন, এ কার্যক্রমের মাধ্যমে ২ লক্ষ ৭০ হাজার শিক্ষার্থী  উপকৃত হবে। পর্যায়ক্রমে সারা দেশে মিড-ডে চালু করা হবে। 

এছাড়া শিক্ষামন্ত্রী সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটে এ এসডিজি বাস্তবায়নে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার ভূমিকা শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবেও বক্তব্য রাখেন।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website