please click here to view dainikshiksha website

শীতবস্ত্র বিতরণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৬, ২০১৬ - ৮:১০ অপরাহ্ণ
dainikshiksha print

৬৮ তম প্রতিষ্ঠাতা বার্ষিকীর ধারাবাহিক কর্মসুচির অংশ হিসেবে শীতবস্ত্র বিতরণ করেছে ছাত্রলীগ।

বুধবার ঢাকা বিশ^বিদ্যালয় এলাকার বিভিন্ন সড়ক দ্বীপে দুস্থ’দের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

BSLএর আগে ঢাবির টিএসসি সংলগ্ন সড়ক দ্বীপ-ডাসে এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন কিছু স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে। তার লক্ষ্য ছিলো এই সংগঠনটি দেশের সাধারণ মানুষের অধিকার আদায় করবে ও তাদের পাশে থাকবে। ছাত্রলীগ আজও বঙ্গবন্ধুর সেই বাস্তবায়নে কাজ করে চলেছে।

শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও আর্তমানবতার সেবায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী নিজেদের নিয়োজিত রাখতে হবে।

অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের পরিচালনায় আরও বক্তৃতা করেন, আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সভাপতির বক্তব্যে সাইফুর রহমান সোহাগ বলেন- প্রতিষ্ঠার পর থেকে মানুষের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগ নিজেদের আত্মনিয়োগ রেখেছে। এই সংগঠনের নেতাকর্মীরা মহৃল্যবান জীবন দিয়ে মানুষের সেবায় করেছে।

সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন- ছাত্রলীগ সব সময়ই আদর্শের রাজনীতি করে। ছাত্রসমাজ ও দেশের মানুষের কল্যাণে রাজনীতি করে। বিএনপির প্রতিষ্ঠাতা সামরিক শাসক জিয়াউর রহমান ক্ষমতা দখল করে ঢাবির ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। সেই ধারাবাহিকতায় খালেদা জিয়াও ছাত্রদলের হাতে তুলে দিয়েছেন অস্ত্র। একই সময়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে তুলে দিয়েছেন বই,খাতা আর কলম।

কাল কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরীতে উদ্ভোধন করা হবে শিক্ষা ও পাঠচত্রক্র কার্যত্রক্রম। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠের মধ্য দিয়ে কর্মসুচির উদ্ভোধন করবেন।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন