শেকৃবিতে দুই মাসে কুকুর কামড়েছে ১৫ জনকে  - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

শেকৃবিতে দুই মাসে কুকুর কামড়েছে ১৫ জনকে 

নিজস্ব প্রতিবেদক |

দুই মাসে রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ক্যাম্পাসের ভেতরে শিশুসহ অন্তত ১৫ জনকে বেওয়ারিশ কুকুর কামড়েছে। এ তথ্য ক্যাম্পাস সংশ্লিষ্টদের। তারা জানান, এই বিশ্ববিদ্যালয়ে অবস্থানকালে কুকুর আতঙ্কে থাকতে হয়। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি আবাসিক হল ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক ভবনে এসব কুকুরের বেপরোয়া বিচরণ। দুই মাসে ক্যা¤পাসে যাদেরকে কুকুর কামড়েছে তাদের একজন নবাব সিরাজ উদ্দৌলা হলের স্নাতকোত্তর শিক্ষার্থী ফারুক আহমেদ। তিনি মহাখালীর জলাতঙ্ক হাসপাতাল থেকে দীর্ঘমেয়াদি চিকিৎসা নিয়েছেন।

এদিকে বাইরে থেকে ক্যা¤পাসে ঘুরতে আসা অনেককে কামড়েছে কুকুর। ভুক্তভোগীদের একজন মিরপুর থেকে সপরিবারে আসা সরকারি ব্যাংক কর্মকর্তা আলী হোসেন। তিনি দুই বাচ্চা ও স্ত্রীকে নিয়ে প্রায়ই এখানে আসেন। এর মধ্যে গত সপ্তাহে তার ছোট বাচ্চাকে কুকুর কামড়েছে। আবাসিক হলের শিক্ষার্থীরা জানান, বছরের এই সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সিটি কর্পোরেশন যৌথভাবে বেওয়ারিশ কুকুর নিধন কার্যক্রম চালায়। তবে এ বছর এখনও কোনো কার্যক্রম চালায়নি প্রশাসন। সিরাজ উদ্দৌলা হলের এক ক্যান্টিন কর্মী জানান, হলের বিভিন্ন তলায় গেলে বারান্দায় কুকুর-বিড়ালকে একসঙ্গে উচ্ছিষ্ট খাবার খেতে দেখা যায়।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website