please click here to view dainikshiksha website

শোক দিবসে বৃক্ষরোপণ করুন: মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৩, ২০১৭ - ২:২৭ অপরাহ্ণ
dainikshiksha print

জাতীয় শোক দিবসে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে বৃক্ষরোপণের আহ্বান জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড.এস এম ওয়াহিদুজ্জামান।

রোববার (১৩ আগস্ট) মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

কলেজের অধ্যক্ষ লে: কর্নেল কাজী শরীফ উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ টু আই প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মো. এলিয়াছ হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. ইউসুফ, ফৌজিয়া বানুসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকমণ্ডলী।

অধ্যাপক ড.এস এম ওয়াহিদুজ্জামান বলেন, আমাদের দেশে প্রয়োজনের তুলনায় অক্সিজেনের ফ্যাক্টরি (গাছ) কম। আমরা যদি প্রতি বছর শোকের মাসে অন্তত একটি করেও বৃক্ষরোপণ করতাম, তাহলে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান যেমন সবুজ শ্যামল হতো, তেমনি পরিবেশও রক্ষা পেত। তিনি দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে শোক দিবসে জাতির জনকের নামে বৃক্ষরোপণ করতে আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে লে: কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা যার একটি ডাকে বীর বাঙালি স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে পিছপা হয়নি। গাছ থেকে যেমন আমরা অক্সিজেন পাই ঠিক তেমনি বঙ্গবন্ধু ছিলেন বাঙালির মুক্তিযুদ্ধের সেই অক্সিজেন । তাই বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে বিপন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হল।

অনুষ্ঠান শেষে কলেজ ক্যাম্পাসে বিপন্ন প্রজাতির বিভিন্ন ধরণের বৃক্ষরোপণ ও র‌্যালীর আয়োজন করা হয়। এরপর অতিথিবৃন্দ অধ্যক্ষের হাতে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭’র মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতির ক্রেস্ট তুলে দেন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৭টি

  1. ভূপাল প্রামানিক, প্র:শি: নামুজা উচ্চ বি: & সেক্রেটারি, বা: প্রধান শিক্ষক সমিতি, বগুড়া সদর। 01711 515468 says:

    ok

  2. ভূপাল প্রামানিক, প্র:শি: নামুজা উচ্চ বি: & সেক্রেটারি, বা: প্রধান শিক্ষক সমিতি, বগুড়া সদর। 01711 515468 says:

    ok……….

  3. Md.Jowel Rana says:

    মাননীয় মহাপরিচালক আমরা ict শিক্ষকরা আর কত কষ্ট করব।আমাদের এই কষ্টের কথা ভেবে MPO দিন ।

  4. মুহাঃ সাইফুল্লহ বিন জাকারিয়া,পিরোজপুর মঠবাড়ীয়া.মুঠোফোনঃ01719-482639 says:

    স্যার, এই শোক দিবসে বৃক্ষরোপণের কথা বলুন ঠিক আছে ,আপনি এই শোক দিবসে আমাদের শোকের কথা দয়াকরে একটু শুনুন,বলুন একটু ভেবে দেখুন. আইসিটি /কম্পিউটার পদে বৈধভাবে নিয়োগ প্রাপ্ত হয়েও দীর্ঘ 4/5 বছর ধরে এমপিওর আশায় জীবন শেষ. আর কত অপেক্ষায় থাকবো. আপনি একটা আমাদের জন্য ব্যাবস্থা করুণ,

  5. zahid says:

    asob ajura kotha bad dia teacher der pokkha kotha bolan jara asola education nia kaj korca, sakha tcr der mpo din

  6. mamun says:

    Please give the computer or ICT teachers mpo with arrears.

আপনার মন্তব্য দিন