শ্রীলঙ্কার বিপক্ষে ফিরছেন লিটন-রুবেল - বিবিধ - Dainikshiksha

শ্রীলঙ্কার বিপক্ষে ফিরছেন লিটন-রুবেল

নিজস্ব প্রতিবেদক |

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে শুরুটা স্বপ্নের মতো করেছিল বাংলাদেশ দল। সে কারণে প্রথম তিন ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর প্রশ্ন উঠেছে একাদশ নিয়ে। তাই পরিবর্তন আসছে চতুর্থ ম্যাচের একাদশে। ব্রিস্টলে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে জায়গা পেতে যাচ্ছেন ব্যাটসম্যান লিটন দাস ও পেসার রুবেল হোসেন। 

আগের তিন ম্যাচের একাদশ থেকে জায়গা হারাচ্ছেন মোহাম্মদ মিঠুন। রুবেলকে প্রাথমিকভাবে সুযোগ দেওয়া হচ্ছিল মেহেদী হাসান মিরাজের জায়গায়। তবে ঊরুর চোট পাওয়া সাকিব আল হাসান শেষ পর্যন্ত না খেললে রুবেল হবেন তার বদলি। খেলবেন মিরাজও। সাকিব খেললে বাইরে থাকতে হবে মিরাজকে।

শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল না হলে এই একাদশই মোটামুটি চূড়ান্ত হয়েছে ম্যাচের আগের দিন। তবে বৃষ্টির শঙ্কায় থাকা ম্যাচের দৈর্ঘ্য কমে গেলে পরিবর্তন আসতেও পারে ভাবনায়।

বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও এখন পর্যন্ত একাদশে সুযোগ মেলেনি পেসার রুবেল হোসেনের ও ওপেনার লিটন কুমার দাসের। প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন ধরে রাখতে তাদের একাদশে বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। কিন্তু পর পর দুই ম্যাচে হার আর ব্যাটসম্যান মিঠুনের ধারাবাহিক ব্যর্থতা এবং পেস আক্রমণে দুর্বলতা-সব মিলিয়ে চতুর্থ ম্যাচে লিটন আর রুবেলকে একাদশে আনতে বাধ্য করছে টিম ম্যানেজম্যান্টকে।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে চোখে পড়ার মতো কোনো পারফর্ম করতে পারেনি মোহাম্মদ মিঠুন। প্রথম ম্যাচে ২১, দ্বিতীয় ম্যাচে ২৬ আর তৃতীয় ম্যাচে কোনো রানই করতে পারেননি তিনি। সে কারণে আজকের ম্যাচে তার একাদশের বাইরে যাওয়া নিশ্চিত। তার পরিবর্তে ফিরবেন লিটন দাস।

অন্যদিকে ব্রিস্টলের কদিন থেকে বৃষ্টি আর বাংলাদেশের পেস আক্রমণের দুর্বলতা দুই মিলিয়ে বিবেচনা করে একাদশে রুবেলকে আনার সিদ্ধান্ত নিতে পারে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। মিরাজ ভালো করলেও দলের স্বার্থে জায়গা ছেড়ে দিতে হতে পারে। কেননা আর কেউ বাদ পড়ার সম্ভাবনা নেই। তবে এসব বিষয় বিবেচনা করে আজকে সিদ্ধান্ত নিবে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website