শ্রুতি লেখক পাচ্ছেন না দৃষ্টি প্রতিবন্ধী সুদীপ - বিবিধ - দৈনিকশিক্ষা

শ্রুতি লেখক পাচ্ছেন না দৃষ্টি প্রতিবন্ধী সুদীপ

নিজস্ব প্রতিবেদক |

নিম্ন আদালতে বিচারক নিয়োগের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজিএসসি) পরীক্ষায় শ্রুতি লেখক চেয়ে দৃষ্টিপ্রতিবন্ধী সুদীপ দাসের করা রিট আবেদন হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে। ফলে আজ শুক্রবার অনুষ্ঠেয় পরীক্ষায় শ্রুতি লেখক পাচ্ছেন না সুদীপ দাস।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেয়ার আদেশ দেন। আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মামুন।

আদেশের পর সুদীপ দাস বলেন, ‘২০১৮ খ্রিষ্টাব্দের মতো এবারও আমি পরীক্ষায় অংশ নেব। শ্রুতি লেখকের জন্য হাইকোর্টে আবেদন করেছিলাম। আদালত তা দেননি। তার পরও পরীক্ষায় বসব।’ তিনি জানান, ভবিষ্যতে যাতে দৃষ্টিপ্রতিবন্ধীরা শ্রুতি লেখক পান সে জন্যই রিট আবেদন করা হয়েছিল।

সুদীপ দাসের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার চণ্ডিপাশা গ্রামে। তাঁর বাবা প্রদীপ চন্দ্র দাস রেলওয়ের নিরীক্ষক ছিলেন। বাবার কর্মস্থল চট্টগ্রাম হওয়ায় সেখানেই সুদীপ দাসের লেখাপড়া।

সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী - dainik shiksha সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল - dainik shiksha শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - dainik shiksha টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website