শ্রেণিকক্ষ হোক পাঠদানের সর্বোত্তম ক্ষেত্র - স্কুল - Dainikshiksha

শ্রেণিকক্ষ হোক পাঠদানের সর্বোত্তম ক্ষেত্র

সিলেট প্রতিনিধি |

সিলেটের নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক পর্ষদের উদ্যোগে ‘শ্রেণিকক্ষ হউক পাঠদানের সর্বোত্তম ক্ষেত্র : শিক্ষক ও শিক্ষার্থীর করণীয়’ শীর্ষক শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। কলেজছাত্রী তাহমিনা বেগমের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের সহকারী অধ্যাপিকা রোমানা সুলতানা।

অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কলেজটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিজাম উদ্দীন তরফদার। তিনি বলেন, শিক্ষক এবং শিক্ষার্থীদের সদিচ্ছার ওপরই নির্ভর করে ক্লাসের সফলতা। দেশ এগিয়ে যাচ্ছে, আমাদেরও এগিয়ে যেতে হবে। আমাদের আর পেছনে তাকানোর সময় নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রখ্যাত মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ এনাম। তিনি সমকালীন ডেঙ্গু জ্বর নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন। ডেঙ্গু জ্বর যাতে না হয় সে ব্যাপারে প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়ার জন্যে সবাইকে পরামর্শ দেন।

শিক্ষার্থীদের উদ্দেশে ডা. সাঈদ এনাম বলেন, "জীবনে প্রতিষ্ঠা পেতে হলে স্বপ্ন দেখা শিখতে হবে। আর সব কর্ম হতে হবে সে স্বপ্নকে ঘিরে।

সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এম. এ. বায়েছ।

প্যানেল স্পিকার হিসাবে প্রবন্ধের উপর বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক এম এ জলিল, ছায়ারাণী সাহা, তাসলিমা বিলকিস,রাহীমা আক্তার এবং সহকারী অধ্যাপিকা শিরিনা বেগম।

মনোমুগ্ধকর আলোচনায় আরও অংশ নেন সহ. অধ্যাপক সাবিনা ইয়াসমিন, প্রভাষক মুক্তি লস্কর, সুমনা আক্তার, খালেদা সুলতানা ও শরীরচর্চা শিক্ষক দীপিকা দেব।

শোক দিবস পালনের চিঠিতে অনুপস্থিত ‘জাতির পিতা’ - dainik shiksha শোক দিবস পালনের চিঠিতে অনুপস্থিত ‘জাতির পিতা’ শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটির প্রস্তাব - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটির প্রস্তাব জাতীয় বিশ্ববিদ্যালয়ে আরও ১৮ অপ্রয়োজনীয় কর্মকর্তা নিয়োগ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আরও ১৮ অপ্রয়োজনীয় কর্মকর্তা নিয়োগ শিক্ষা ভবনে জামাতপন্থি কর্মকর্তা, ছাত্রলীগের তোপের মুখে মহাপরিচালক - dainik shiksha শিক্ষা ভবনে জামাতপন্থি কর্মকর্তা, ছাত্রলীগের তোপের মুখে মহাপরিচালক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website