সংগ্রাম কমিটির নতুন নাম ‘শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন’ - সমিতি সংবাদ - Dainikshiksha

সংগ্রাম কমিটির নতুন নাম ‘শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন’

নিজস্ব প্রতিবেদক |

মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী জাতীয় পর্যায়ের ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন’ করা হয়েছে। শনিবার (১৯ জানুয়ারি) বিকেলে তেজগাঁও মহিলা কলেজে অনুষ্ঠিত সমিতির কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এ নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগ্রাম কমিটির অন্যতম আহ্বায়ক এবং বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নুর মোহাম্মদ তালুকদার।

সভায় সংগঠনের পক্ষ থেকে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের লক্ষ্যে শিক্ষক-কর্মচারীদের দাবি ও শিক্ষার মানোন্নয়নে যৌথভাবে সরকারের সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন শিক্ষক নেতারা। 

এছাড়া সভায় বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এসময় শিক্ষক নেতারা বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের ও বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব পদে পুরানোদের বাদ দিয়ে নতুন মুখ অন্তর্ভূক্ত করার জন্য শিক্ষামন্ত্রী, উপমন্ত্রী ও সচিবের কাছে উদাত্ত আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. নূর মোহাম্মদ তালুকদার, অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, সৈয়দ জুলফিকার আলম চৌধুরী, অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, অধ্যক্ষ মোঃ কাউসার সেখ, বিলকিস জামান, মো: মহসীন রেজা, মো: হাবিবুর রহমান হাবিব, মো: ফখরুদ্দীন জিগার, অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম, মো: শফিকুল আলম, মো: আব্দুর রহমান, মো: আনসার আলী প্রমুখ।  

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website