সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে - কলেজ - Dainikshiksha

সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে

নিজস্ব প্রতিবেদক |

সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে করা যাবে। সনদ সংশোধন আবেদনের আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করেই এ আবেদন করতে পারবে। এমনটাই জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা বোর্ড থেকে জারি করা এক নোটিসে এসব তথ্য জানানো হয়েছে। 

নোটিসে বলা হয়, বিভিন্ন পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তথ্য সংশোধনের জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হচ্ছে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের মোবাইলে আবেদনের আইডি ও পাসওয়ার্ড প্রেরণ করা হয়। এ আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থী আবেদনের অবস্থা জানতে পারেন। আবেদন নিষ্পত্তি হয়ে গেলে আবেদনকারীর মোবাইলে একটি ম্যাসেজ যায়। পরবর্তীতে ডকুমেন্ট তোলার আবেদন করতে আবেদনকারীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার প্রয়োজন নেই।

নোটিসে আরও বলা হয়, আবেদনকারীরা সংশোধিত সনদের ফ্রেশ বা ডুপ্লিকেট কপি তোলার আবেদন অনলাইনে করতে পারবেন। এক্ষেত্রে সনদ সংশোধন আবেদনের আইডি নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইনে সনদ তোলার আবেদন করতে পারবেন।  

সরকারি হলো আরও ২ স্কুল - dainik shiksha সরকারি হলো আরও ২ স্কুল নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে - dainik shiksha নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website