সনদ জালিয়াতি করে নিয়োগ, প্রধান শিক্ষকের এমপিও বন্ধ - বিবিধ - Dainikshiksha

সনদ জালিয়াতি করে নিয়োগ, প্রধান শিক্ষকের এমপিও বন্ধ

নিজস্ব প্রতিবেদক |

সনদ জালিয়াতি করে নিয়োগ পাওয়ার অভিযোগে নোয়াখালীর সুবর্ণ চর উপজেলার চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের এমপিও বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে তার এমপিও কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না তার কারণ জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করার নির্দেশ দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। 

জানা গেছে, নোয়াখালীর সুবর্ণ চর উপজেলার চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ উঠলে তা আমলে নেয় শিক্ষা মন্ত্রণালয়। অভিযোগটি আমলে নিয়ে, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরকে (ডিআইএ) অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয়। অভিযোগটি তদন্ত করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতিবেদন দাখিল করেছে ডিআইএ।

ডিআইএর তদন্ত প্রতিবেদনে বলা হয়, নারয়ণ চন্দ্র মজুমদার ১৯৯৫ খ্রিষ্টাব্দের ১ এপ্রিল চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। এ সময় নীতিমালা অনুযায়ী সহকারী শিক্ষক পদে নিয়োগের যোগ্যতা হিসেবে প্রার্থীর স্নাতকসহ বিএড খাকার বিধান ছিল। কিন্তু নিয়োগের সময় প্রধান শিক্ষকের বিএড সনদ ছিল না। নারয়ণ চন্দ্র মজুমদার ১৯৯৫ খ্রিষ্টাব্দের ১ এপ্রিল সহকারী শিক্ষক পদে যোগদান করলেও ২০০১ খ্রিষ্টাব্দের বিএড সনদ অর্জন করেন। ফলে তার নিয়োগ বৈধ হয়নি বলে তদন্ত প্রতিবেদনে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছেন কর্মকর্তারা। 

এ প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের এমপিও বন্ধ করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া অবৈধভাবে নিয়োগ পাওয়ায় কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না তা জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। 

এইচএসসিতে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ - dainik shiksha এইচএসসিতে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ আলিমে পাস ৮৮ দশমিক ৫৬ শতাংশ, ২ হাজার ৫৪৩ জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাস ৮৮ দশমিক ৫৬ শতাংশ, ২ হাজার ৫৪৩ জিপিএ-৫ জিপিএ-৫ সাড়ে ৪৭ হাজার - dainik shiksha জিপিএ-৫ সাড়ে ৪৭ হাজার বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী - dainik shiksha বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো - dainik shiksha যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website