please click here to view dainikshiksha website

সনদ জালিয়াতি: রাবেয়ার এমপিও স্থগিত হচ্ছে

সাঈদ হোসেন | মে ২১, ২০১৭ - ১২:১৪ অপরাহ্ণ
dainikshiksha print

নিবন্ধন সনদ জাল প্রমাণিত হওয়ায় এমপিও স্থগিত হচ্ছে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পিপলাখানী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া সুলতানার।

ওই শিক্ষকের এমপিও স্থগিত, নিয়োগ বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

১৭ই মে এক চিঠির মাধ্যমে এ নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। চিঠিতে স্বাক্ষর করেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নুসরাত জাবীন বানু।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, শিক্ষিকা রাবেয়া সুলতানা যে নিবন্ধনের মাধ্যমে নিয়োগ পেয়েছেন তদন্তের মাধ্যমে সনদটি জাল বলে প্রমাণিত হয়। এজন্য জনবল কাঠামো নির্দেশিকার ১৮(১) ঘ অনুচ্ছেদ অনুযায়ী তার বেতন ভাতার সরকারি অংশ স্থগিত করে স্থায়ীভাবে বাতিল করার নির্দেশ দেওয়া হয়। একই সাথে এ পর্যন্ত যত টাকা তিনি তুলেছেন তা সরকারি কোষাগারে জমা দেওয়ার জন্য ব্যবস্থা নিতে বলা হয়। প্রয়োজন হলে পিডিআর এ্যাক্ট, ১৯৯৩ এ মামলা করে অর্থ আদায়ের নির্দেশনা দেওয়া হয়েছে।

নিবন্ধন সনদ জালের বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে নির্দেশনা প্রদান করতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডকে বলা হয়েছে। এছাড়া, শিক্ষিকা রাবেয়া সুলতানার সনদ জাল প্রমাণিত হওয়ায় তার অবৈধ নিয়োগ বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয় চিঠিতে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন