সন্তানকে সুশিক্ষা দিতে হবে পরিবার থেকে : পুলিশ সুপার - বিবিধ - দৈনিকশিক্ষা

সন্তানকে সুশিক্ষা দিতে হবে পরিবার থেকে : পুলিশ সুপার

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেছেন, আমাদের সচেতনতা জরুরি। আমরা প্রথম শিখি পরিবার থেকে।

পরিবার থেকে সন্তানকে সুশিক্ষা, সুশাসন দিতে হবে। এর কোনো বিকল্প নেই। আপনি যতই আইনের কথা বলেন, পরিবারের ভূমিকাই কিন্তু মুখ্য।  
তিনি বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। এটি একটি ক্রিমিনাল অফেন্স। একজন বিকৃত মস্তিষ্কের মানুষের কাজ এটি। নিকৃষ্ট শ্রেণির মানুষের কাজ।

শনিবার (১৭ অক্টোবর) মিরসরাই থানাধীন নিজামপুর কলেজ মাঠে অনুষ্ঠিত নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশে এসব কথা বলেন তিনি।  

পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, ১৫-১৬ বছর বয়সী ছেলে-মেয়েরা প্রেমের সম্পর্কে জড়াচ্ছে। কিছুদিন প্রেমের পর তারা শারীরিক সম্পর্কে জড়াচ্ছে। এরপর একটা সময় যখন ওই ছেলে সম্পর্কে অনীহা প্রকাশ করে তখন এটি প্রকাশ পায়। ধর্ষণের মামলা হয়। এটি এন্টি সোস্যাল কর্মকাণ্ড। এর শিক্ষা পরিবার থেকেই দিতে হবে।  পরিবারকে খোঁজ রাখতে হবে।

তিনি বলেন, আপনার সন্তান মাদকাসক্ত কী না সেটা আপনাকে খোঁজ রাখতে হবে। আপনার সন্তান কার সঙ্গে মেশে সেটা আপনাকে খেয়াল রাখতে হবে। আমরা কি আদৌ তা করি? কিন্তু আমাদের তা করতে হবে।  

অনুষ্ঠানে মিরসরাইয়ের জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলার ১৬ থানার ২৩১ বিটে একযোগে অনুষ্ঠিত হচ্ছে নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশ।

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website