সন্তানদের নৈতিক শিক্ষা দিন : গণপূর্তমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

সন্তানদের নৈতিক শিক্ষা দিন : গণপূর্তমন্ত্রী

খুলনা প্রতিনিধি |

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আবরার হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে, আইনের আওতায় আনা হয়েছে। অথচ এই বুয়েটে সনি হত্যার ঘটনার বিচার ১৭ বছরেও শেষ হয়নি। আসামিদের গ্রেফতারও করা হচ্ছিল না। এখন ছাত্রলীগ হলে রক্ষা পায় না, আওয়ামী লীগ হলেও রক্ষা পায় না। মন্ত্রী বুয়েটের ঘটনার প্রসঙ্গ ধরে সন্তানদের নৈতিক শিক্ষা দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) মিলনায়তনে বিশ্ব বসতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ কোনো ব্যবসা প্রতিষ্ঠান নয়, সেবা প্রতিষ্ঠান। সে কারণে কর্মকাণ্ডে কোনো ব্যবসায়িক চিন্তা রাখা যাবে না। দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সের কথা উল্লেখ করে তিনি বলেন, তার মন্ত্রণালয়ের অধীন ৯২ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। রূপপুর বিদ্যুৎকেন্দ্রের বালিশকাণ্ডে ৩৪ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। মন্ত্রী বলেন, উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ বিশ্বে আজ রোল মডেল। কিন্তু কিছু ঘটনার কারণে আমরা হোঁচট খাচ্ছি। বৃহৎ প্রকল্পে দুর্নীতি করে কেউ রেহাই পায়নি।

সভায় বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু ও বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। সভাপতিত্ব করেন কেডিএর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মুকিম সরকার। প্রধান আলোচক ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোস্তফা সারোয়ার।

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website