সন্ত্রাসী হামলার প্রতিবাদে জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

সন্ত্রাসী হামলার প্রতিবাদে জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জবি প্রতিনিধি: |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।আজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বর থেকে শুরু হয়ে বিজ্ঞান ভবন, কলা ভবন হয়ে পুনরায় শান্ত চত্বরে এসে শেষ হয়। মিছিল শেষে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

জানা যায়, গত মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটায় ধলেশ্বরী দ্বিতীয় সেতুতে যানজটের কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসটি অপেক্ষমাণ ছিল। সেতু পারাপারে একপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে পেছন থেকে উল্টা পথে প্রাইভেটকার চালিয়ে আগে যাওয়ার জন্য আসে এক নেশাগ্রস্ত চালক। এর কারণে দুদিক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ সময় বাসে অবস্থানরত ছাত্ররা যানজট ছাড়াতে গিয়ে চালককে গাড়ি একপাশে নিতে অনুরোধ করলে সে গাড়ি সরাতে অপারগতা প্রকাশ করে এক ছাত্রের ওপর চড়াও হয় এবং এক ছাত্রকে চড় ও কিলঘুষি মারে।


পরে কয়েকজন ছাত্র এগিয়ে গেলে সে তাদের স্থানীয় পরিচয় দিয়ে শাসায় ও অকথ্য ভাষায় ছাত্র ও বিশ্ববিদ্যালয়কে গালিগালাজ করে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আঁড়িয়াল বাস পুড়িয়ে দেয়ার হুমকি দেয়। এমনকি এই রোডে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস চলতে দেবে না বলে হুমকি দেয়। উভয়পক্ষে কথা কাটাকাটির এক পর্যায় গাড়ির মালিক রানা ও তার গ্রুপ নিয়ে ছাত্রদের মারধর ও গাড়ি ভাঙচুর করে। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসের চালকসহ ১৫ জন শিক্ষার্থী আহত হয়। পরে এলাকাবাসী এগিয়ে এলে তারা তাদের গাড়ি ও মোটরসাইকেল রেখে পালিয়ে যায়।

এ হামলার প্রতিবাদে মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘শিক্ষার্থীদের বাসে মাওয়াগামী সাধারণ যাত্রী কিংবা স্থানীয়রা প্রায়ই উঠার চেষ্টা করে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে সাধারণ যাত্রীদের উঠতে বাধা দিলে তারা শিক্ষার্থীদের উপর ক্ষেপে যান। একই বিষয়ে একই রোডে এ নিয়ে দ্বিতীয়বারের মতো শিক্ষার্থীদের উপর হামলা করলো সন্ত্রাসীরা। তারপরও এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তারা প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন।

এসময় শিক্ষার্থীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যদি এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন অতি দ্রুত পদক্ষেপ নিয়ে সন্ত্রাসীদের শাস্তির ব্যবস্থা না করে তাহলে রাস্তা বন্ধ করে আন্দোলনে যাবে সাধারণ শিক্ষার্থীরা।’
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, ‘আমরা বিষয়টি উপাচার্যকে অবহিত করেছি। তিনি মামলা করার জন্য আমাদের নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি সিরাজদিখান থানার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website