সবাই বাড়িতে বসে থাকলে ওদের কী হবে: শহীদ আফ্রিদি - বিবিধ - দৈনিকশিক্ষা

সবাই বাড়িতে বসে থাকলে ওদের কী হবে: শহীদ আফ্রিদি

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রাণঘাতী করোনাভাইরাসে অচল গোটা বিশ্ব। একই দশা পাকিস্তানেও। দেশটির নিম্নআয়ের লোকজন বিপাকে পড়েছেন। দিনে এক বেলা খাবার জুটাতে হিমশিম খাচ্ছে তাদের।

এসব নিঃস্ব, সহায়-সম্বলহীন, খেটে খাওয়া মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন সাবেক পাক অধিনায়ক শহীদ আফ্রিদি। শুরু থেকেই তাদের সহায়তা করছে তার গড়া সেবামূলক সংগঠন ‌'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন'। ব্যক্তিগতভাবেও অসহায়দের সহায়তা করছেন তিনি।

এখন খাইবার পাখতুনখোয়াতে নিজ গ্রাম টাঙ্গি বান্ধায় দাতব্য কাজ শুরু করেছেন আফ্রিদি। তার দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে সেখানকার দুস্থদের সহায়তা করছেন তিনি। এছাড়া গ্রামটিতে প্রয়াত বাবার স্মরণে তৈরি শাহীবজাদা ফজল রহমান চ্যারিটি হসপিটালে সাহায্য করছেন বুমবুম।

সোশ্যাল মিডিয়া টুইটারে সেই ছবি পোস্ট করে আফ্রিদি লেখেন, লকডাউনে কাজ করতে পারছেন না দিনমজুর মানুষগুলো। ফলে অন্ন সংস্থান করতে পারছেন না তারা। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তাদের কাছে খাবার পৌঁছে দেয়া। এ অবস্থায় আমি বাড়িতে বসে থাকতে পারি না। যদি সবাই বাড়িতে বসে থাকি, তাহলে ওদের কি হবে?

তিনি বলেন, আমরা গেল ১২-১৩ দিনে ৪ হাজার ৫০০ পরিবারের কাছে পৌঁছতে পেরেছি। আশেপাশের আরো কয়েকটি অঞ্চলেও যাচ্ছি আমি। যেখানে শহরে কাজ করা মানুষগুলো ঘরের মধ্যে আটকে আছেন। তাদেরও সাহায্য করা হবে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website