সব অপশক্তির বিরুদ্ধে লড়াই করে এগুতে হবে শিক্ষার্থীদের : ঢাবি উপাচার্য - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা

সব অপশক্তির বিরুদ্ধে লড়াই করে এগুতে হবে শিক্ষার্থীদের : ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্র্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে আত্মদানকারী  রাউফুন বসুনিয়া এই বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। তিনি গণতন্ত্রের জন্য সামরিক শাসনের বিরুদ্ধে লড়াই, সংগ্রাম করে আত্মদান করেছেন। চিন্তা ও কাজের মধ্যদিয়ে তিনি গণতন্ত্রকে ভালোবেসেছেন, দেশকে ভালোবেসেছেন। আজকে শিক্ষার্থীদের তার সেই মূল্যবোধ ও আদর্শকে ধারণ করে সব অপশক্তির বিরুদ্ধে লড়াই করে এগিয়ে যেতে হবে। 

স্বৈরাচারবিরোধী আন্দোলনে আত্মদানকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাউফুন বসুনিয়ার ৩৫তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বৃহিস্পতিবার তিনি এসব কথা বলেন। তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিভিন্ন রাজনৈতিক ও ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা।

 

বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলের প্রবেশপথ সংলগ্ন রাউফুন বসুনিয়ার ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য । পরে ডাকসুর সাবেক সাধারণ-সম্পাদক(জিএস) খায়রুল কবির খোকনের নেতৃত্বে ডাকসুর সাবেক ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতারা বসুনিয়ার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে শ্রদ্ধা জ্ঞাপন করে ছাত্রলীগ। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

এর আগে রাউফুন বসুনিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। প্রসঙ্গত, সামরিক শাসনামলে ১৯৮৫ সালের ১৩ ফেব্রুয়ারি সরকারবিরোধী মিছিলে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রাউফুন বসুনিয়া।

স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী আমার কারণে কেন আত্মহত্যা করবে সালমান: শাবনূর - dainik shiksha আমার কারণে কেন আত্মহত্যা করবে সালমান: শাবনূর করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website