সব শিক্ষার্থীর কাছে ভার্চুয়াল ক্লাস পৌঁছে দিতে প্রয়োজন মোবাইল অ্যাপ - মতামত - দৈনিকশিক্ষা

সব শিক্ষার্থীর কাছে ভার্চুয়াল ক্লাস পৌঁছে দিতে প্রয়োজন মোবাইল অ্যাপ

আফতাব উদ্দিন আহমেদ |

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশেষ ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে সরকারের নির্দেশনায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বর্তমানে বন্ধ। এর ধারাবাহিকতা ঈদ পর্যন্ত চলবে বলেও আভাস পাওয়া যাচ্ছে। আর এত করে যেন শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন না ঘটে সে জন্য সরকার ও শিক্ষা মন্ত্রণালয় টিভি প্রোগ্রামের মাধ্যমে ভার্চুয়াল ক্লাস চালিয়ে যাচ্ছে। বিষয়টিকে কেন্দ্র করে একটি রুটিনও দেয়া হয়েছে।

ভার্চুয়াল ক্লাস সরকারের অত্যন্ত ভালো একটি উদ্যোগ। আমরা এর সাধুবাদ জানাই। কিন্তু এ সুবিধা যেন সব শিক্ষার্থী সমানভাবে ভোগ করতে পারে সে বিষয়ে সরকারের নজর দেয়া প্রয়োজন। কারণ দেশের সব এলাকায় এখনও বিদ্যুৎ পৌঁছায়নি। প্রত্যন্ত অঞ্চলে টিভিও নেই সবার ঘরে। তাই এ মহৎ উদ্যোগের সুফল সবাই পাবে কি না তা নিয়ে প্রশ্ন থেকে যায়।

ফলে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ, একটি মোবাইল অ্যাপ অথবা একটি ফেসবুক গ্রুপ তৈরি করুন, যাতে করে শিক্ষার্থীরা ভার্চুয়াল ক্লাসের সর্বোচ্চ সুবিধা ভোগ করতে পারে।

লেখক : আফতাব উদ্দিন আহমেদ, সিনিয়র শিক্ষক, গোলকপুর হাজী আব্দুল হাফেজ স্কুল অ্যান্ড কলেজ, ধর্মপাশা, সুনামগঞ্জ।

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন।]

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website